১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ভারতে উগ্রবাদী হামলায় বিধায়কসহ নিহত ১১

- ছবি : সংগৃহীত

ভারতের অরুণাচল প্রদেশে উগ্রবাদী হামলায় রাজ্যসভার বিধায়কসহ ১১ জন নিহত হয়েছেন। মঙ্গলবার অরুণাচলের তিরাপ জেলার বোগাপানি নামক গ্রামে আনুমানিক দুপুর ১২টায় এই হামলার ঘটনা ঘটে।

ভয়াবহ ওই হামলায় নিহত অরুণাচল প্রদেশের খোনসা পশ্চিম বিধানসভা কেন্দ্রের বিধায়কের নাম তিরোং আবো। তিনি ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) বিধায়ক ছিলেন। তিরাপের জেলা প্রশাসক পি এস থুঙ্গন হামলার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

প্রাথমিকভাবে জানা গেছে, অতর্কিতে প্রায় ২০ জন অস্ত্রধারী হামলাকারী বিধায়ক তিরং আবো ও তার সঙ্গীদের ঘিরে ফেলে। তারপর হামলকারীরা এলোপাতাড়ি গুলি চালাতে শুরু করে। ঘটনাস্থলেই বিধায়ক তিরংসহ আর ১০ জন প্রাণ হারান।

জেলা প্রশাসক পি এস থুঙ্গন জানিয়েছেন, দুর্বৃত্তদের হামলায় বিধায়কসহ ১১ জন নিহত হয়েছেন। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, নাগাল্যান্ডের একটি সশস্ত্র উগ্রবাদী গোষ্ঠী এই হামলার সাথে জড়িত। তিরাপ জেলায় ওই উগ্রবাদী সংগঠনের যথেষ্ট প্রভাব রয়েছে।

হামলায় নিহত ন্যাশনাল পিপলস পার্টির ওই বিধায়ক সদ্য সমাপ্ত অরুণাচল বিধানসভা নির্বাচনে পশ্চিম খোনসা কেন্দ্রে জয়ী হয়ে বিধানসভার সদস্য (এমএলএ) নির্বাচিত হন। তিনি ওই কেন্দ্রে পুনর্র্নিবাচনের দাবি জানিয়েছিলেন।

অরুণাচল পুলিশের মহাপরিদর্শক (আইজি) সুনীল গর্গ জানিয়েছেন, পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে। হামলাকারীদের গ্রেফতারে অভিযান শুরু করেছে পুলিশ। ধারণা করা হচ্ছে, স্থানীয় উগ্রবাদী গোষ্ঠী এনএসসিএন হামলাটি করেছে। হিন্দুস্তান টাইমস।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের

সকল