২২ সেপ্টেম্বর ২০১৯

ভারতে উগ্রবাদী হামলায় বিধায়কসহ নিহত ১১

ভারতের অরুণাচল প্রদেশে উগ্রবাদী হামলায় রাজ্যসভার বিধায়কসহ ১১ জন নিহত হয়েছেন। মঙ্গলবার অরুণাচলের তিরাপ জেলার বোগাপানি নামক গ্রামে আনুমানিক দুপুর ১২টায় এই হামলার ঘটনা ঘটে।

ভয়াবহ ওই হামলায় নিহত অরুণাচল প্রদেশের খোনসা পশ্চিম বিধানসভা কেন্দ্রের বিধায়কের নাম তিরোং আবো। তিনি ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) বিধায়ক ছিলেন। তিরাপের জেলা প্রশাসক পি এস থুঙ্গন হামলার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

প্রাথমিকভাবে জানা গেছে, অতর্কিতে প্রায় ২০ জন অস্ত্রধারী হামলাকারী বিধায়ক তিরং আবো ও তার সঙ্গীদের ঘিরে ফেলে। তারপর হামলকারীরা এলোপাতাড়ি গুলি চালাতে শুরু করে। ঘটনাস্থলেই বিধায়ক তিরংসহ আর ১০ জন প্রাণ হারান।

জেলা প্রশাসক পি এস থুঙ্গন জানিয়েছেন, দুর্বৃত্তদের হামলায় বিধায়কসহ ১১ জন নিহত হয়েছেন। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, নাগাল্যান্ডের একটি সশস্ত্র উগ্রবাদী গোষ্ঠী এই হামলার সাথে জড়িত। তিরাপ জেলায় ওই উগ্রবাদী সংগঠনের যথেষ্ট প্রভাব রয়েছে।

হামলায় নিহত ন্যাশনাল পিপলস পার্টির ওই বিধায়ক সদ্য সমাপ্ত অরুণাচল বিধানসভা নির্বাচনে পশ্চিম খোনসা কেন্দ্রে জয়ী হয়ে বিধানসভার সদস্য (এমএলএ) নির্বাচিত হন। তিনি ওই কেন্দ্রে পুনর্র্নিবাচনের দাবি জানিয়েছিলেন।

অরুণাচল পুলিশের মহাপরিদর্শক (আইজি) সুনীল গর্গ জানিয়েছেন, পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে। হামলাকারীদের গ্রেফতারে অভিযান শুরু করেছে পুলিশ। ধারণা করা হচ্ছে, স্থানীয় উগ্রবাদী গোষ্ঠী এনএসসিএন হামলাটি করেছে। হিন্দুস্তান টাইমস।


আরো সংবাদ