২০ সেপ্টেম্বর ২০১৯

ইন্দিরার মতোই খুন হওয়ার আশঙ্কা কেজরিওয়ালের

-

ইন্দিরা গান্ধীর মতো নিজের নিরাপত্তারক্ষীদের দ্বারা হত্যার শিকার হতে পারেন এমন আশঙ্কা করছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। শনিবার পাঞ্জাবে গিয়ে এক টেলিভিশন সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন। কেজরিওয়ালের এমন মন্তব্য অত্যন্ত রাজনৈতিক ইঙ্গিতপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

কেজরিওয়াল বলেন, ‘ইন্দিরা গান্ধীর মতো নিজ পিএসও (পার্সোনাল সিকিউরিটি অফিসার) সদস্যদের দিয়ে বিজেপি আমাকে খুন করতে পারে’।

রোড-শোয়ে কেজরিওয়ালকে এক ব্যক্তির সপাটে চড় মারার এক সপ্তাহের মধ্যে এ মন্তব্য এলো। দিল্লি পুলিশ দাবি করেন, অভিযুক্ত ব্যক্তি কেজরিওয়ালের আম আদমি পার্টিরই বিক্ষুব্ধ সমর্থক। পরে, নিজের দোষ স্বীকার করে ক্ষমা চেয়ে নেয় ওই অভিযুক্ত।

কিন্তু এ দিন দিল্লি পুলিশের উপর ক্ষুব্ধ হয়ে কেজরিওয়াল প্রশ্ন তোলেন, ক্যাপ্টেন সাহেবের (অমরিন্দর সিং) বিরুদ্ধে কোনো কংগ্রেস সমর্থক রেগে থাকলে, তাকে কি মারবেন নাকি প্রধানমন্ত্রীর উপর ক্ষুব্ধ থাকলে তার উপর চড়াও হবে কোনো বিজেপি নেতা?

কেজরিওয়ালের মন্তব্যে তীব্র নিন্দা করে দিল্লি পুলিশ। এক বিবৃতিতে জানানো হয়, সমস্ত রাজনৈতিক দলের হেভিওয়েটদের নিরাপত্তা দেয়া হয়। দিল্লির মুখ্যমন্ত্রীর ক্ষেত্রেও তাদের নিরাপত্তারক্ষী কর্তব্যে দায়বদ্ধ।

দিল্লি বিধানসভার বিরোধী দলনেতা বিজেন্দ্র গুপ্তা কেজরিওয়ালের মন্তব্যের সমালোচনা করে জানান, রাজনৈতিক ফায়দা তুলতেই মুখ্যমন্ত্রীর এমন মন্তব্য।

উল্লেখ্য, ২০১৫ সালে দিল্লি পুলিশকে ‘ঠুলা’ বলে কটাক্ষ করেছিলেন মুখ্যমন্ত্রী কেজরিওয়াল। তার বিরুদ্ধে মানহানির মামলা করে দিল্লি পুলিশ। পরে সেই মামলা তুলে নেয়া হয়।

সূত্র : এনডিটিভি


আরো সংবাদ




gebze evden eve nakliyat Paykasa buy Instagram likes Paykwik Hesaplı Krediler Hızlı Krediler paykwik bozdurma tubidy