১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

বোরকা পরা নারী ভোটারদের তল্লাশির দাবি বিজেপির

বোরকা পরা নারী ভোটারদের তল্লাশির দাবি বিজেপির - সংগৃহীত

ভোটকেন্দ্রে বোরকা পরা নারী ভোটারদের তল্লাশি করতে ভারতের পশ্চিমবঙ্গের প্রধান নির্বাচনী কর্মকর্তার (সিইও) কাছে দাবি জানিয়েছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। শুক্রবার রাজ্য বিজেপির একটি প্রতিনিধি দল সিইও-র সঙ্গে দেখা করে তাদের এই দাবির কথা জানিয়েছে। রোববার ভারতের লোকসভা নির্বাচনের সপ্তম ও শেষ ধাপের ভোটগ্রহণকে সামনে বিজেপি এই দাবি জানিয়েছে।

বিজেপির ওই প্রতিনিধি দলের দাবি অনুযায়ী ভোটকেন্দ্রে মোতায়েন থাকা নারী কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ ফোর্স (সিএপিএফ)-র সদস্যদের দ্বারা বোরকা পরা ভোটারদের তল্লাশি করতে হবে। বিশেষ করে মুসলিম অধ্যুষিত ভোটকেন্দ্রগুলো এই তল্লাশির ব্যাপারে জোর দাবি জানিয়েছে বিজেপি।

বিজেপির সর্বভারতীয় সম্পাদক ও উত্তর কলকাতায় বিজেপির প্রার্থী রাহুল সিনহা বলেন, বিভিন্ন এলাকায় মুসলিম সংখ্যাগরিষ্ঠ ভোটকেন্দ্র রয়েছে এবং এসব জায়গায় বোরকা পরে পুরুষদের ভোট দেয়ার নজির রয়েছে। আমি সিইও-কে বলেছি পশ্চিমবঙ্গে এমনটা দেখা যাচ্ছে। তাই আমরা নারী সিএপিএফ সদস্যদের ভোটকেন্দ্রে মোতায়েন করার দাবি জানিয়েছি; যাতে ভোটাররা যথাযথ চেকিংয়ের পর ভোটকেন্দ্রে ঢুকতে পারে।

বিজেপির এই নেতা বলেন, একজন নারীকে ভালোভাবে তল্লাশি করা একজন পুরুষ কর্মকর্তার জন্য কঠিন। বামদের ৩৪ বছরের শাসনামলে অনুষ্ঠিত নির্বাচনগুলোতে এ ধরণের অনিয়ম খুব স্বাভাবিক ছিল।

উল্লেখ্য, সপ্তম ও শেষ ধাপের নির্বাচনে যে ৫৯টি আসনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে সেগুলোর মধ্যে নয়টিই পশ্চিমবঙ্গের। আর রোববারের এই ভোটাভুটির মধ্য দিয়ে শেষ হবে ভারতের লোকসভা নির্বাচন।


আরো সংবাদ



premium cement