২৬ আগস্ট ২০১৯

বোরকা পরা নারী ভোটারদের তল্লাশির দাবি বিজেপির

বোরকা পরা নারী ভোটারদের তল্লাশির দাবি বিজেপির - সংগৃহীত

ভোটকেন্দ্রে বোরকা পরা নারী ভোটারদের তল্লাশি করতে ভারতের পশ্চিমবঙ্গের প্রধান নির্বাচনী কর্মকর্তার (সিইও) কাছে দাবি জানিয়েছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। শুক্রবার রাজ্য বিজেপির একটি প্রতিনিধি দল সিইও-র সঙ্গে দেখা করে তাদের এই দাবির কথা জানিয়েছে। রোববার ভারতের লোকসভা নির্বাচনের সপ্তম ও শেষ ধাপের ভোটগ্রহণকে সামনে বিজেপি এই দাবি জানিয়েছে।

বিজেপির ওই প্রতিনিধি দলের দাবি অনুযায়ী ভোটকেন্দ্রে মোতায়েন থাকা নারী কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ ফোর্স (সিএপিএফ)-র সদস্যদের দ্বারা বোরকা পরা ভোটারদের তল্লাশি করতে হবে। বিশেষ করে মুসলিম অধ্যুষিত ভোটকেন্দ্রগুলো এই তল্লাশির ব্যাপারে জোর দাবি জানিয়েছে বিজেপি।

বিজেপির সর্বভারতীয় সম্পাদক ও উত্তর কলকাতায় বিজেপির প্রার্থী রাহুল সিনহা বলেন, বিভিন্ন এলাকায় মুসলিম সংখ্যাগরিষ্ঠ ভোটকেন্দ্র রয়েছে এবং এসব জায়গায় বোরকা পরে পুরুষদের ভোট দেয়ার নজির রয়েছে। আমি সিইও-কে বলেছি পশ্চিমবঙ্গে এমনটা দেখা যাচ্ছে। তাই আমরা নারী সিএপিএফ সদস্যদের ভোটকেন্দ্রে মোতায়েন করার দাবি জানিয়েছি; যাতে ভোটাররা যথাযথ চেকিংয়ের পর ভোটকেন্দ্রে ঢুকতে পারে।

বিজেপির এই নেতা বলেন, একজন নারীকে ভালোভাবে তল্লাশি করা একজন পুরুষ কর্মকর্তার জন্য কঠিন। বামদের ৩৪ বছরের শাসনামলে অনুষ্ঠিত নির্বাচনগুলোতে এ ধরণের অনিয়ম খুব স্বাভাবিক ছিল।

উল্লেখ্য, সপ্তম ও শেষ ধাপের নির্বাচনে যে ৫৯টি আসনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে সেগুলোর মধ্যে নয়টিই পশ্চিমবঙ্গের। আর রোববারের এই ভোটাভুটির মধ্য দিয়ে শেষ হবে ভারতের লোকসভা নির্বাচন।


আরো সংবাদ

যেভাবে গভীর রাতে জামালপুর ত্যাগ করলেন সেই ডিসি (১৮৩৩০)নারী কেলেঙ্কারীর দায়ে সেই জেলা প্রশাসকের ‘ইতিহাস সৃষ্টির মতো’ শাস্তি হচ্ছে (১৫৬৭৭)ইদলিবে মুখোমুখি অবস্থানে তুর্কি ও আসাদ সেনারা : পুতিনকে এরদোগানের জরুরি ফোন (১৫৪৭৮)প্লট চাওয়া নিয়ে যা বললেন রুমিন ফারহানা (১৪৮৯১)জামালপুরের ডিসির কেলেঙ্কারি তদন্তে মন্ত্রিপরিষদ বিভাগ (৯৫৯৩)‘দরকার হলে এদেশে আজীবন থাকবো’ (৮৮৩২)কাশ্মির নিয়ে ক্ষুব্ধ সরকারি কর্মকর্তার পদত্যাগ (৮৭৪৬)ডেঙ্গু রোগীর খাবার নিয়ে রমরমা বাণিজ্য (৮০৬২)কনে ‘কুমারি’ কি না শব্দ উঠিয়ে দেয়ার নির্দেশ (৭৬৬১)কাশ্মিরে উঠেছে ব্যারিকেড, রয়ে গেছে কাঁটাতারের বেড়া (৭২৮৪)



mp3 indir bedava internet