১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ফণীর ছোবল : অল্পে রক্ষা পেল কলকাতা

ফণীর ছোবল : অল্পে রক্ষা পেল কলকাতা - সংগৃহীত

শেষ পর্যন্ত ঘূর্ণিঝড় ‘ফণী’র ছোবল থেকে রক্ষা পেল পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতা। শুক্রবার মধ্যরাতে পশ্চিমবঙ্গে ঢুকে শক্তি আরো হারিয়ে ফেলে ফণী। খড়গপুর দিয়ে পশ্চিমবঙ্গে ঢুকে দাপট দেখালেও, তেমন ঝড়-ঝাপটার মুখে পড়তে হয়নি কলকাতাকে। মুষলধারায় বৃষ্টি আর সঙ্গে ঝোড়ো হাওয়া বয়েছে। তবে ফণীর তাণ্ডব থেকে কলকাতা অনেকটা রেহাই পেলেও, দিঘায় কিছু ক্ষয়ক্ষতি হয়েছে বলে সূত্র মারফৎ জানা গেছে। তবে ওড়িশায় যে তাণ্ডব চালিয়েছে ফণী, পশ্চিমবঙ্গে সে অর্থে কোনো দাপট দেখা যায়নি।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, শুক্রবার রাত সাড়ে ১২টা নাগাদ পশ্চিমবঙ্গে ঢোকে ফণী। পশ্চিমবঙ্গে ঢুকে আরো দুর্বল হয়ে পড়ে ঘূর্ণিঝড়। ফণীর প্রভাবে গতকাল থেকে দফায় দফায় বৃষ্টি হয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন প্রান্তে। শনিবার সকালেও সেই ছবিটা বদলায়নি। তবে চিন্তার আর কোনো কারণ নেই। ফণী বাংলা ঘুরে ক্রমশ বাংলাদেশের দিকে এগোচ্ছে। এমনটাই জানিয়েছে হাওয়া অফিস।

ফণীর আশঙ্কায় আগাম সতর্কতা হিসেবে গতকাল দুপুর ৩টা থেকে বন্ধ করা হয়েছিল কলকাতা বিমানবন্দর। আজ সকাল ৮টা নাগাদ খোলার কথা বিমানবন্দর। এদিকে, ফণীর জেরে আজ কম সংখ্যক মেট্রো চালাচ্ছে কলকাতা মেট্রো রেলওয়ে কর্তৃপক্ষ। পাশাপাশি গতকাল দুপুরের পর থেকেই শহরের বিভিন্ন শপিং মলের ঝাঁপ বন্ধ করে দেয়া হয়েছিল। আজ দুপুরের পর থেকে সেগুলো খোলার কথা। এদিকে, গতকাল থেকে দফায় দফায় বৃষ্টির জেরে কলকাতা, হাওড়ার বিভিন্ন এলাকায় পানি জমেছে বলে খবর।


আরো সংবাদ



premium cement
ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত

সকল