১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

নাকে দু’ ফোঁটা সর্ষের তেল দিতে বললেন মোদি

মোদির সাক্ষাতকার নিচ্ছেন অক্ষয় কুমার - ছবি : সংগৃহীত

নির্বাচনকে সামনে রেখে অনেক ধরনের প্রচারণাই চালানো হয়। কখনো সমাবেশ, কখনো মিছিল, আবার কখনো আড্ডাবাজি, সাক্ষাৎকারের মধ্য দিয়েও চলে প্রচারণা। ভারতের নির্বাচন উপলক্ষে নরেন্দ্র মোদির এমনই এক সাক্ষাৎকার দেশটিতে বেশ আলোড়ন জাগিয়েছে। মোদির সে সাক্ষাৎকার নিয়েছেন বলিউডের শক্তিমান অভিনেতা অক্ষয় কুমার।

অক্ষয়ের সাথে আড্ডার মতো করে দেয়া সে সাক্ষাতকারে মোদি বলেন, আয়ুর্বেদে বিশ্বাসী তিনি। তাই ঠান্ডা লাগলে নাকে দু’ ফোটা সর্ষের তেল দেন। প্রথমে একটু জ্বালা করে। তারপরই শান্তি। ব্যাস, কেল্লাফতে।

রাজনীতি, পরিবার, ব্যক্তিগত সম্পর্ক ইত্যাদি নিয়ে অনেক আলোচনাই উঠে আসে সে সাক্ষাতকারে। এমনকি অক্ষয় কুমার তাকে জিজ্ঞাসা করেন, আম পছন্দ করেন কি না। এর জবাবে মোদি বলেন, ভালো লাগে। কিন্তু আগের মতো আর বেশি করে খাওয়া যায় না।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর সাথে রাজনীতির ময়দানে চরম প্রতিদ্বন্দ্বিতা থাকলেও মোদি জানান, মমতা প্রতি বছর তার জন্য কুর্তা পাঠান। পাঠান হরেক রকম মিষ্টিও। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তার জন্য মিষ্টি পাঠিয়ে থাকেন বলে জানান ভারতের প্রধানমন্ত্রী।

আয়-ইনকামের প্রসঙ্গে বলেন, এখনো তিনি মায়ের কাছ থেকে টাকা নেন। সব সময়ই নেন।

প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দিন দেখেছিলেন বা ভেবেছিলেন কি না- অক্ষয়ের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কোনোদিনও ভাবিনি দেশকে নেতৃত্ব দেব। যে রকম পরিবার থেকে উঠে এসেছি, আমি যদি ছোট ধরনের কোনো চাকরি করতাম, তাহলেও আমার মা খুশিতে লাড্ডু বিলাতো।

পরিবার প্রসঙ্গে তিনি বলেন, অনেক ছোটবেলায় বাড়ি থেকে বেরিয়ে যাই৷ তখনই সব কিছু থেকে বন্ধনমুক্ত হয়ে যাই। তবে সন্ন্যাসী থেকে জওয়ানরাই জীবনে তাকে উদ্বুদ্ধ করে অনেক বেশি।

রাজনীতির পাশাপাশি ব্যক্তিগত সম্পর্কের ব্যাপারে মোদি বলেন, মমতা ব্যানার্জি, গুলাম নবি আজাদের সঙ্গে তার ব্যক্তিগত সম্পর্ক খুব ভালো।

অক্ষয় কুমার নিজেই সময়ানুবর্তিতা বেশ মেনে চলেন। মোদিও প্রায় সে ধরনেরই বলে জানান। তাকে ঘুম সম্পর্কে বলতে বলা হলে তিনি বলেন, তিনি যে দিনে মাত্র চার ঘণ্টা ঘুমান, তা শুনে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা অবাক হয়ে গিয়েছিলেন। তিনি পরামর্শ দিয়েছিলেন, শরীর ঠিক রাখতে হলে আরো বেশি ঘুমানো দরকার। কিন্তু আসলে তার প্রয়োজন হয়নি। তবে রাজনীতি থেকে অবসর নেয়ার পর চেষ্টা করে দেখবেন চারঘণ্টার বেশি ঘুমানো যায় কি না।


আরো সংবাদ



premium cement
পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল! অসুস্থ নেতাকর্মীদের পাশে সালাম-মজনু গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু মসজিদের ভেতর থেকে খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার

সকল