২০ আগস্ট ২০১৯

নাকে দু’ ফোঁটা সর্ষের তেল দিতে বললেন মোদি

মোদির সাক্ষাতকার নিচ্ছেন অক্ষয় কুমার - ছবি : সংগৃহীত

নির্বাচনকে সামনে রেখে অনেক ধরনের প্রচারণাই চালানো হয়। কখনো সমাবেশ, কখনো মিছিল, আবার কখনো আড্ডাবাজি, সাক্ষাৎকারের মধ্য দিয়েও চলে প্রচারণা। ভারতের নির্বাচন উপলক্ষে নরেন্দ্র মোদির এমনই এক সাক্ষাৎকার দেশটিতে বেশ আলোড়ন জাগিয়েছে। মোদির সে সাক্ষাৎকার নিয়েছেন বলিউডের শক্তিমান অভিনেতা অক্ষয় কুমার।

অক্ষয়ের সাথে আড্ডার মতো করে দেয়া সে সাক্ষাতকারে মোদি বলেন, আয়ুর্বেদে বিশ্বাসী তিনি। তাই ঠান্ডা লাগলে নাকে দু’ ফোটা সর্ষের তেল দেন। প্রথমে একটু জ্বালা করে। তারপরই শান্তি। ব্যাস, কেল্লাফতে।

রাজনীতি, পরিবার, ব্যক্তিগত সম্পর্ক ইত্যাদি নিয়ে অনেক আলোচনাই উঠে আসে সে সাক্ষাতকারে। এমনকি অক্ষয় কুমার তাকে জিজ্ঞাসা করেন, আম পছন্দ করেন কি না। এর জবাবে মোদি বলেন, ভালো লাগে। কিন্তু আগের মতো আর বেশি করে খাওয়া যায় না।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর সাথে রাজনীতির ময়দানে চরম প্রতিদ্বন্দ্বিতা থাকলেও মোদি জানান, মমতা প্রতি বছর তার জন্য কুর্তা পাঠান। পাঠান হরেক রকম মিষ্টিও। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তার জন্য মিষ্টি পাঠিয়ে থাকেন বলে জানান ভারতের প্রধানমন্ত্রী।

আয়-ইনকামের প্রসঙ্গে বলেন, এখনো তিনি মায়ের কাছ থেকে টাকা নেন। সব সময়ই নেন।

প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দিন দেখেছিলেন বা ভেবেছিলেন কি না- অক্ষয়ের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কোনোদিনও ভাবিনি দেশকে নেতৃত্ব দেব। যে রকম পরিবার থেকে উঠে এসেছি, আমি যদি ছোট ধরনের কোনো চাকরি করতাম, তাহলেও আমার মা খুশিতে লাড্ডু বিলাতো।

পরিবার প্রসঙ্গে তিনি বলেন, অনেক ছোটবেলায় বাড়ি থেকে বেরিয়ে যাই৷ তখনই সব কিছু থেকে বন্ধনমুক্ত হয়ে যাই। তবে সন্ন্যাসী থেকে জওয়ানরাই জীবনে তাকে উদ্বুদ্ধ করে অনেক বেশি।

রাজনীতির পাশাপাশি ব্যক্তিগত সম্পর্কের ব্যাপারে মোদি বলেন, মমতা ব্যানার্জি, গুলাম নবি আজাদের সঙ্গে তার ব্যক্তিগত সম্পর্ক খুব ভালো।

অক্ষয় কুমার নিজেই সময়ানুবর্তিতা বেশ মেনে চলেন। মোদিও প্রায় সে ধরনেরই বলে জানান। তাকে ঘুম সম্পর্কে বলতে বলা হলে তিনি বলেন, তিনি যে দিনে মাত্র চার ঘণ্টা ঘুমান, তা শুনে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা অবাক হয়ে গিয়েছিলেন। তিনি পরামর্শ দিয়েছিলেন, শরীর ঠিক রাখতে হলে আরো বেশি ঘুমানো দরকার। কিন্তু আসলে তার প্রয়োজন হয়নি। তবে রাজনীতি থেকে অবসর নেয়ার পর চেষ্টা করে দেখবেন চারঘণ্টার বেশি ঘুমানো যায় কি না।


আরো সংবাদ

‘সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধুর অসম্পূর্ণ কাজগুলো সম্পন্ন করে যাচ্ছেন কন্যা শেখ হাসিনা’ স্বদেশে ফিরতে চায় না রোহিঙ্গারা বঙ্গবন্ধু জাতিকে সোনার বাংলা উপহার দিয়ে গেছেন : ক্রীড়া প্রতিমন্ত্রী হামলা, মামলা, গ্রেফতারের মাধ্যমে সরকার টিকে থাকতে চায় : রিজভী ৩য় শ্রেণীর ছাত্রী অন্তঃসত্ত্বা, অভিযুক্ত ধর্ষকের রহস্যজনক... দ্বিতীয় বিয়ে করেছেন দ্য রক কাশ্মির সঙ্ঘাতের মাঝেও পাকিস্তানি বর ও ভারতীয় বধুতে বিয়ে সম্পন্ন গফরগাঁওয়ে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী ধর্ষিত মেসির অনুরোধে নেইমারকে পেতে আরো একবার চেষ্টা করবে বার্সা বাসর রাতে শিক্ষকের রহস্যজনক মৃত্যু খুলনায় তরুণের মাথাবিহীন লাশ উদ্ধার

সকল

স্ত্রীর ছলচাতুরীতে ফতুর প্রবাসী স্বামী (৩৬৭২৪)পুলিশ হেফাজতে বাসর রাত কাটলেও ভেঙ্গে গেল বিয়ে (২৩৯০৭)ইমরানকে ‘পেছন থেকে ছুরি মেরেছেন’ মোদি (২১৩৩১)ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি (১৭৪৫৮)সন্ধ্যায় বাবার কিনে দেয়া মোটর সাইকেল সকালে কেড়ে নিল ছেলের প্রাণ (১৪৯৫২)নুরকে ‘খালেদা জিয়ার মতো পরিণতির’ হুমকি (১৩৯০০)স্বামীর সাথে ঘুরতে বেরিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ, ধর্ষক আটক (১২৫৭৯)সীমান্তে ফের পাল্টাপাল্টি গুলি, দুই ভারতীয় সেনাসহ নিহত ৪ (১১৩১৮)ব্যাগে টাকা আছে ভেবে শারমিনকে হত্যা করে রিকশা চালক রাজু উড়াও (১০৯৫০)গ্রীনল্যান্ড বিক্রির প্রস্তাব হাস্যকর : ড্যানিশ প্রধানমন্ত্রী (১০৫২৩)



bedava internet