২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শ্রীলঙ্কায় বিস্ফোরণের দায় স্বীকার আইএসের

শ্রীলঙ্কায় বিস্ফোরণের দায় স্বীকার আইএসের - ছবি : সংগ্রহ

শ্রীলঙ্কায় বিস্ফোরণের দায় স্বীকার করে নিয়েছে ইসলামিক স্টেট (আইএস)। রোববার ইস্টার সানডের দিন শ্রীলঙ্কায় বিস্ফোরণে অন্তত ৩১০ জনের মৃত্যু হয়, আহত হন ৫০০ জনেরও বেশি। আইএসের কোনো সংগঠন এই হামলা ঘটিয়েছে বলে আগেই দাবি করেছিল মার্কিন গোয়েন্দা সংস্থা সূত্র। আগেই শ্রীলঙ্কার পক্ষ থেকে মূল সন্দেহভাজন হিসেবে স্থানীয় একটি ইসলামিক সংগঠনের নাম করা হয়েছিল। শ্রীলঙ্কায় বিস্ফোরণে আন্তর্জাতিক মহলে ব্যাপক সাড়া পড়ে যায়।

ইস্টার সানডের দিন সকালে অল্প সময়ের ব্যবধানে পরপর ছটি বিস্ফোরণ হয়। দুঘন্টা পর ফের বিস্ফোরণ হয়।এই ঘটনায় গোটা দেশে শোকের ছায়া নেমে আসে।

সংগঠনটির সংবাদসংস্থার পক্ষ থেকে দায় স্বীকার করা হয়েছে এবং ম্যাসেজিং অ্যাপ টেলিগ্রামে তারা আত্মঘাতী বোমারুদের “ইসলামিক স্টেটের যোদ্ধা” বলে বর্ণনা করেছে।মিডিয়ার খবর অনুযায়ী, দায় স্বীকারের সপক্ষে কোনো প্রমাণ তুলে ধরতে পারেনি তারা।

সোস্যাল মিডিয়ায় পোস্ট করা একটি সংগঠনের ভিডিওতে দাবি করা হয়, এই হামলার পিছনে রয়েছে আইএস।ভিডিওতে তিনজন সন্দেভাজন বোমারুকে দেখানো হয়।


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল