২১ মে ২০১৯

ভারতে ক্যান্সার সারাচ্ছে গোমূত্র!

গোমূত্র ব্রেস্ট ক্যান্সার সারিয়ে দিয়েছে এই বিজেপি নেতার - ছবি : সংগৃহীত

ভারতের রাজনীতিতে গরু নামের নিরীহ প্রাণীটির যে অবদান, তা নিঃসন্দেহে সে দেশের শীর্ষ নেতাদের পেছনে ফেলে দিতে পারতো। ২০১৪ সালের লোকসভা নির্বাচনের পর থেকে জাতীয় রাজনীতির ক্ষেত্রে অন্যতম বড় উপকরণ হয়ে দাড়িয়েছে এই গরু। সপ্তদশ লোকসভা নির্বাচনেও বিজেপির সৌজন্যে আলোচনায় ফিরে এসেছে ‘গোমাতা’।

গতকাল সোমবার বিজেপির বিতর্কিত নেতা সাধ্বী প্রজ্ঞা দাবি করেছেন, গোমূত্রের মাধ্যমে তার ক্যান্সার রোগ সেরে গেছে। ব্রেস্ট ক্যান্সারের মতো মারাত্মক রোগের উপশম হয়ে গিয়েছে গোমূত্র ব্যবহার করে। ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়া টুডে’কে দেয়া এই সাক্ষাতকারে তিনি এই মন্তব্য করেন।

ভারতের রাজনীতিতে গরু যেভাবে জড়িয়ে গেছে এবং এ গরুকে কেন্দ্র করে যেসব সহিংস ঘটনার সূত্রপাত হয়েছে সে বিষয়ে প্রশ্ন করা হয়েছিল সাধ্বী প্রজ্ঞাকে। এর জবাবে গরুর গুরুত্ব বুঝাতে গিয়ে গরু এবং গোরক্ষা নিয়ে বেশ কিছু মন্তব্য করেন তিনি। এমনকি এক পর্যায়ে গরুর গুরুত্বের কথা তুলে ধরতে নিজেকেই উদাহরণ হিসেবে দাঁড় করান তিনি।

ভুপাল কেন্দ্রের বিজেপি প্রার্থী হিসেবে গতকাল সোমবার মনোনয়ন জমা দেন সাধ্বী প্রজ্ঞা। তার বিরুদ্ধে ২০০৮ সালে মলেগাঁও বিস্ফোরণ কাণ্ডে জড়িত থাকার অভিযোগ রয়েছে। সম্প্রতি তিনি জামিনে মুক্তি পেয়ে দলের প্রার্থী হয়েছেন। এমন ব্যক্তিকে প্রার্থী করা নিয়ে দলের ভেতরেইও শুরু হয়েছে তীব্র বিতর্ক।

বর্তমান সময়ে গরুকে তার যথাযথ গুরুত্ব দেয়া হয় না বলে দাবি করে তিনি বলেন, বিষয়টি অত্যন্ত দুর্ভাগ্যজনক। তিনি বলেন, গোধন অমৃত সমান। এরপরেই তিনি বলেছেন, আমি ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত ছিলাম। নিজেই তা নিরাময় করতে সক্ষম হয়েছি। গোমূত্র ও পঞ্চগভ্য মিশ্রণে তৈরি আয়ুর্বেদিক ওষুধে আমার ক্যান্সার সেরে গেছে।

গরুর সেবা করলে মানুষের রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে বলেও এদিন দাবি করেন সাধ্বী প্রজ্ঞা। তবে এক্ষেত্রে সুনির্দিষ্ট পদ্ধতি অনুসরণ করে গোমাতার সেবা করতে হবে বলে দাবি করেন তিনি। সাধ্বী বলেন, গরুর পিছন থেকে সামনে পর্যন্ত হাত দিয়ে আদর করলে রক্তচাপ নিয়ন্ত্রণে থাকবে। উলটা করলে শরীর অস্থির হয়ে যাবে। তার এ বক্তব্যকে বিজ্ঞানভিত্তিক বলেও দাবি করেন তিনি। একই সঙ্গে তার আরও দাবি, গোয়াল ঘর তপস্যা করার জন্য আদর্শ স্থান।

 

আরো পড়ুন : গোমূত্র ৬০০০ টাকা লিটার!

নয়া দিগন্ত অনলাইন, ১২ মার্চ ২০১৬,শনিবার, ১৮:২৫

গোমূত্র চাই? পাড়ার গোয়ালাকে বলার দরকার নেই, খোঁজ করুন অনলাইনে। স্মার্টফোন, ব্র্যান্ডেড জুতো, ঘড়ি, হালফ্যাশনের জামাকাপড়ের পাশাপাশি এখন অনলাইনে দেদার বিকোচ্ছে গোমূত্র। রয়েছে বিশ্বের যেকোনো দেশেই ফ্রি ডেলিভারির ব্যবস্থা। ২০০ মিলির এক বোতলের দাম ১৭ ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ১১৩৮ রুপি।

রীতিমত গোমূত্র ভরা বোতলের ছবি দিয়েই বিক্রি হচ্ছে। সঙ্গে লেখা আছে এর উপকারিতাও। গোমূত্র নিয়মিত খেলে নাকি শরীরের ক্ষমতা বাড়বে, রক্ত পরিশ্রুত হবে, যেকোনো রকম অসুখের সঙ্গে লড়াই করার ক্ষমতা বাড়বে, স্থূলত্ব কমবে বলে দাবি করা হয়েছে। রোজ সকালে ঘুম ভাঙার আধঘণ্টা পর অথবা রাতে শুতে যাওয়ার আধঘণ্টা আগে মধু অথবা গরম পানির সঙ্গে মিশিয়ে ২ চামচ করে গোমূত্র পান করলেই নাকি সব অসুখ-বিসুখ একেবারে পাঁই পাঁই করে পালাবে। গোমূত্রর কম্পোজিশনও দিয়ে দেয়া হয়েছে পাশে।

চাই নাকি গোমূত্র? তাহলে খোঁজ করতেই পারেন অনলাইনে। এরপর আরো কত কী বিকোবে, কে জানে বাবা।!


আরো সংবাদ




agario agario - agario