১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

নির্বাচন কমিশন কর্মকর্তার প্যান্ট খুলে নেয়ার হুমকি

- সংগৃহীত

ভারতে নির্বাচনের আগে রাজনৈতিক দলের নেতাদের মুখে কুকথার বিরাম নেই। সপ্তদশ নির্বাচনের আগে সেই রেশ আরও চওড়া হয়ে গিয়েছে।

নির্বাচন কমিশনের কর্মকর্তার প্যান্ট খুলে নেওয়ার হুমকি দিয়েছেন মেদিনীপুরের বিজেপি প্রার্থী তথা পশ্চিমবঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। যা নিয়ে শুরু হয়েছে তিব্র বিতর্ক। ইতোমধ্যেই দিলীপ ঘোষকে শোকজ করেছে নির্বাচন কমিশন।

ঘটনার সূত্রপাত রাম নবমী অনুষ্ঠানের পোস্টার ঘিরে। রোববার ছিল রাম নবমী। সেই কারণে খড়গপুরের বিভিন্ন জায়গায় লাগানো হয়েছিল হিন্দুত্ববাদিদের পোস্টার। আরো বলা ভাল ওই পোস্টার লাগিয়েছিল বিজেপির নেতাকর্মীরাই। গত ২০১৭ সাল থেকে বিজেপির হাত ধরেই পশ্চিমবঙ্গ রাজনীতিতে বিশেষ পসার লাভ করেছে রাম নবমীর অনুষ্ঠান।

এই বছরে খড়গপুরের বিভিন্ন জায়গায় রাম নবমীর পোস্টারের প্রধান মুখ ছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সেই পোস্টার ঘিরে নির্বাচনি বিধি ভঙ্গের অভিযোগ ওঠে। যদিও বিজেপি শিবিরের দাবি, নির্বাচনীবিধি আদেশ জারি হওয়ার আগে ওই পোস্টার লাগানো হয়েছিল। কিন্তু নির্বাচনীবিধি জারি হয়ে যাওয়ায় সেই পোস্টার খুলে ফেলে কমিশন।

কমিশনের এই তৎপরতা মেনে নিতে পারেননি দিলীপ ঘোষ। নির্বাচন কমিশনের উদ্দেশ্যে হুমকি দিয়ে তিনি বলেন, ‌'সামনে পোস্টার খুললে কর্মকর্তার প্যান্ট খুলে নিতাম। এবার তৃণমূলের কোনও পোস্টার যেন না দেখি ৷ তৃণমূলের পোস্টার দেখলেও রাস্তায় নামব।'


আরো সংবাদ



premium cement