২৪ আগস্ট ২০১৯

ভারতে বন্দুকযুদ্ধে ৪ বিএসএফ সদস্য নিহত

হামলায় নিহত বিএসএফ সদস্যের লাশ নিয়ে যাচ্ছেন বাহিনীর সদস্যরা - সংগৃহীত

ভারতের ছত্তিশগড়ে মাওবাদী বিদ্রোহীদের সঙ্গে বন্দুকযুদ্ধে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের চার সদস্য নিহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির পুলিশ। বৃহস্পতিবার কাঁকের জেলার মাহলা গ্রামে এ গোলাগুলির ঘটনা ঘটে।

পাশাপাশি বন্দুকযুদ্ধে বিএসএফের আরও অন্তত দুই সদস্য আহত হয়েছেন বলেও পুলিশের বরাত দিয়ে জানিয়েছে এনডিটিভি।

খবরে বলা হয়েছে, মাওবাদীদের বিরুদ্ধে অভিযানে যায় বিএসএফের ১১৪ ব্যাটালিয়নের সদস্যরা। এ সময় তাদের ওপর এলোপাতাড়ি গুলি চালাতে থাকে মাওবাদীরা। এতে ঘটনাস্থলেই চার জওয়ানের মৃত্যু হয়। হামলায় নিহতদের মধ্যে তিনজন কনস্টেবল এবং একজন সাব-ইন্সপেক্টর রয়েছেন। এই ঘটনার কথা স্বীকার করে নিয়েছেন কাঁকেরের অ্যাডিশনাল সুপার কীর্তন রাঠোর। মাওবাদী হামলায় আরও দু-জন আহত হয়েছেন বলে জানিয়েছেন তিনি।

এ বিষয়ে পুলিশের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল সুন্দরাজ পিটিআইকে বলেন, এ ঘটনায় চার জওয়ান নিহত হয়েছেন এবং আরও দুজন আহত হয়েছেন।

দেশটিতে জাতীয় নির্বাচন তথা লোকসভা নির্বাচন শুরুর কয়েক দিন আগে এ গোলাগুলি ও হতাহতের ঘটনা ঘটল। গত বছর রাজ্যটিতে বিধানসভা নির্বাচনের আগের দিনও বিএসএফের সঙ্গে মাওবাদীদের বন্দুকযুদ্ধ হয়েছিল। এর আগে ২০১৪ সালের লোকসভা নির্বাচন চলাকালে মাওবাদী বিদ্রোহীদের হামলায় পুলিশ ও নির্বাচনী কর্মকর্তাসহ ১২ জন নিহত হন।

উল্লেখ্য, মাওবাদীরা ভোট বয়কটের ডাক দিয়েছে। নির্বাচন শুরুর মুখেই এই হামলা চালিয়ে তারা বার্তা দিল যে ভোটেও অশান্তি হয়তো পিছু ছাড়বে না। এই এলাকায় বিপুল পরিমাণ আধা-সামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে।

আরো পড়ুন : কাশ্মিরে পাকিস্তানের হামলায় ৪ বিএসএফ নিহত
এনডিটিভি, (১৪ জুন ২০১৮)

ভারত অধিকৃত জম্মু ও কাশ্মির রাজ্যের সাম্বা জেলায় পাকিস্তানি সৈন্যদের গুলিবর্ষণে ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) চার সদস্য নিহত হয়েছেন। মঙ্গলবার রাতে জেলার চামলিয়াল সেক্টরের এ ঘটনা ঘটে। নিহতদের মধ্যে বিএসএফের একজন অ্যাসিসট্যান্ট কমান্ডার রয়েছেন।

বুধবার সকালে বিএসএফ এর মহাপরিদর্শক রাম আবতার বার্তা সংস্থা পিটিআইকে বলেছেন, ‘গত রাতে রামগড়ের নিয়ন্ত্রণ রেখার অপর পাশ থেকে পাকিস্তানি রেঞ্জার্সরা গুলিবর্ষণ শুরু করে। এতে আমরা আমাদের কর্মকর্তা র‌্যাঙ্কের এক অ্যাসিসট্যান্ট কমান্ডারসহ চার সদস্যকে হারিয়েছি, পাশাপাশি আমাদের আরো তিন সদস্য আহত হয়েছেন।’

এ ঘটনায় এক টুইটে শোক প্রকাশ করেছেন জম্মু ও কাশ্মির রাজ্যের পুলিশ প্রধান এসপি ভায়িদ। তবে নিজের টুইটে তিনি পাঁচ বিএসএফ সদস্য আহত হওয়ার কথা উল্লেখ করেছেন। পুলিশের সূত্রগুলো জানিয়েছে, মঙ্গলবার রাত প্রায় সাড়ে ১০টার দিকে চামলিয়াল সেক্টর সীমান্তের ওপাশ থেকে গুলিবর্ষণ শুরু হয়ে বুধবার ভোররাত সাড়ে ৪টা পর্যন্ত চলে। বিএসএফ জওয়ানরাও পাল্টা গুলিবর্ষণ করে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

২ জুন জম্মুতে ভারতীয় একটি পোস্ট ল্য করে নিয়ন্ত্রণ রেখার অপর পাশ থেকে পাকিস্তানি জওয়ানদের গুলিবর্ষণে এক কর্মকর্তাসহ দুই বিএসএফ সদস্য নিহত হয়েছিলেন। ওই সময় জম্মু সীমান্তের তিনটি সেক্টরে পাকিস্তানি বাহিনীর ব্যাপক গোলাগুলি বর্ষণে এক পুলিশ ও এক নারীসহ অন্তত ১০ জন আহত হয়েছিলেন। ওই সীমান্ত এলাকার বাসিন্দারা তাদের ঘরবাড়ি ছেড়ে নিরাপদ আশ্রয়ে চলে যেতে বাধ্য হয়েছিল।


আরো সংবাদ

কাশ্মিরে যাচ্ছেন রাহুল গান্ধী আমাজনে আগুন নিয়ন্ত্রণে সেনাবাহিনী মোতায়েন করছে ব্রাজিল ফেসবুকে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগে হিন্দু যুবক গ্রেফতার এমপিদের শপথের বৈধতা চ্যালেঞ্জে আপিল দায়ের টুনির বাড়িতে কেন গেলেন মাশরাফি গ্রেনেড হামলার আসামীদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে : কাদের উত্তর কোরিয়ার নতুন করে ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ বাঁচার জন্যে একটু সহানুভূতি চায় ক্যান্সারে আক্রান্ত সাদিয়া ষড়যন্ত্র সামনে আরো ব্যাপক আকার ধারণ করবে : শামীম ওসমান যুবলীগ নেতা হত্যায় অভিযুক্ত ২ রোহিঙ্গা ‘বন্দুকযুদ্ধে’ নিহত ক্যামব্রিজে প্রত্যাখ্যাত হয়ে এমআইটি ও হার্ভার্ডে ডাক পেলো ইউসুফ

সকল

ভারতের হামলার মুখে কতটুকু প্রস্তুত পাকিস্তান? (২৭৭২২)জামালপুরের ডিসির নারী কেলেঙ্কারির ভিডিও ভাইরাল, ডিসির অস্বীকার (২৭৪২৬)কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক নিয়ে মুখ খুললেন নোবেল (১৯৩২৬)‘কাশ্মিরি গাজা’য় নজিরবিহীন প্রতিরোধ (১৯০১৫)ভারত কেন আগে পরমাণু হামলা চালাতে চায়? (১৮৭০০)সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত (১৮৩৫২)কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত (১৩৭৫২)দাম্পত্য জীবনে কোনো কলহ না হওয়ায় স্বামীকে তালাক দিতে চান স্ত্রী (১২৫৩৫)প্রিয়াঙ্কাকে সরাতে পাকিস্তানের চিঠির জবাব দিয়েছে জাতিসংঘ (৮৩৮৪)রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারকে যে বার্তা দিল চীন (৭৭২৬)



mp3 indir bedava internet