২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

জেলের জালে ধরা পড়লো দৈত্যাকৃতির শঙ্কর মাছ

- ছবি : সংগৃহীত

জেলের জালে ধরা পড়ল ২০০ কেজির বেশি ওজনের দৈত্যাকৃতির শঙ্কর মাছ। আয়তন ছিল ১০ ফুট বাই ১০ ফুট। এত বড় শঙ্কর মাছ আগে কখনও দেখেননি এলাকার মানুষ। আর এই মাছটিকে দেখতে এদিন জেটিঘাটে ভিড় জমান অসংখ্য মানুষ।

পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা জেলার কাকদ্বীপের মুড়িগঙ্গা নদীতে এমাছটি ধরা পড়ে। রবিবার দুপুরে মাছটিকে ধরে কাকদ্বীপের ৮ নম্বর এলাকার ৩ নম্বর জেটিঘাটে আনা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার রাতে হারউড পয়েন্ট কোস্টাল থানার ৮ নম্বর কালিকাপুরের বাসিন্দা দুখিরাম দাস একজন সঙ্গীকে সাথে নিয়ে ছোট ডিঙ্গি নৌকাতে করে মুড়িগঙ্গা নদীতে মাছ ধরতে গিয়েছিলেন। গভীর রাতে তারা যখন নদীতে বিন্দি জাল ফেলেন, সেই সময় ঐ জালে একটি বিশাল আকৃতির শঙ্কর মাছ ধরা পড়ে। তবে মাছটি আয়তনে এত বড় ছিল যে, মাছটিকে তারা ২ জনে মিলেও নৌকোতে তুলতে পারেননি।

শেষ পর্যন্ত তারা মাছটিকে নৌকার ধারে বেঁধে, নদীতে ভাসিয়ে ভাসিয়ে ৩ নম্বর জেটিঘাটে নিয়ে আসেন। মাছটির ওজনও এত বেশি ছিল যে, নদী থেকে প্রায় ১২ জন মিলে মাছটিকে নদীর পাড়ে তোলেন।

এ বিষয়ে মৎস্যজীবী দুখিরাম দাস জানান, মাছটির ওজন ছিল ২০০ কেজিরও বেশি। আয়তন ছিল ১০ ফুট বাই ১০ ফুট। তবে এত বড় মাছ তিনি আগে কোনদিন দেখেননি বলেও জানান।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল