২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আলিয়ার মহানুভবতায় মুগ্ধ সবাই

- ছবি : সংগৃহীত

ক্যারিয়ারের শুরুটা ভালো হলেও মাঝে বেশ কিছু ক্ষেত্রে সমালোচনার পাত্রীতে পরিণত হয়েছিলেন বলিউডি অভিনেত্রী আলিয়া ভাট। কিন্তু পরবর্তীতে বেশ কয়েকটি ভালো চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে বলিউডপ্রেমিদের অন্তরে ভালোই জায়গা করে নেন আলিয়া। কিন্তু এবার তিনি এমনই একটি কাজ করেছেন, তা নিয়ে গর্ব করছেন তার বন্ধু-সহকর্মী-অনুরাগীরা।

কিছুদিন আগে আলিয়া তার ড্রাইভার সুনীল ও সহকারী আনমোলকে ৫০ লক্ষ টাকার চেক দেন। কারণ তার ইচ্ছে, মুম্বাইতেই যেন বাড়ি কিনতে পারে তার ওই দুই কর্মী। আলিয়ার ইচ্ছার প্রতি সম্মান দেখিয়ে ইতিমধ্যেই সুনীল ও আনমোল জুহু ও খানদান্দাতে নিজেদের বাড়ি বুক করে ফেলেছেন। আলিয়ার ক্যারিয়ারের শুরু থেকে এ দুই কর্মী তার সঙ্গে রয়েছেন। সে কারণেই এ কাজ করেছেন তিনি।

এই মুহূর্তে অভিষেক বর্মনের ‘কলঙ্ক’-এর প্রোমোশন নিয়ে ব্যস্ত আলিয়া। মাধুরী দীক্ষিত, সঞ্জয় দত্ত, বরুণ ধবন, সোনাক্ষী সিংহা, আদিত্য রায় কাপুরের মতো তারকারা রয়েছেন এই ছবিতে। এরপরই মুক্তি পাবে অয়ন মুখোপাধ্যায়ের পরিচালনায় ‘ব্রহ্মাস্ত্র’। সেখানে অমিতাভ বচ্চন ও রণবীর কাপুরের সঙ্গে অভিনয় করেছেন আলিয়া।

 

আরো পড়ুন : স্বামীর 'পাকিস্তান জিন্দাবাদ' লেখার জবাব দিলেন স্ত্রী সানিয়া মির্জা
নয়া দিগন্ত অনলাইন, ০২ মার্চ ২০১৯, ১৫:৫০
ভারত শাসিত কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে উগ্রবাদী হামলার পরই ইনস্টাগ্রামে নিজের ছবি পোস্ট করে কড়া সমালোচনার মুখে পড়েছিলেন সানিয়া মির্জা। এমনকি, তার দেশাত্মবোধ নিয়েও প্রশ্ন উঠেছিল সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। অনেকেই তাকে ‘পাকিস্তানের বউ’ বলে কটাক্ষ করেছিলেন।

সমালোচনার ধাক্কা তাকে সজোরে আঘাত করেছিল। যার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে জবাবদিহি দিয়েছিলেন এই টেনিস সুন্দরী। বরফ তাতেও গলেনি। এরপরও একের পর এক সমালোচনার তীর ধেয়ে এসেছিল তার দিকে। এরপর থেকে বেশ কিছুদিন সানিয়া ভারত-পাক ইস্যু নিয়ে কার্যত চুপ ছিলেন।

পাকিস্তানের মাটিতে ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমানকে আটক করা হয়। পরে শান্তির পক্ষে অবস্থানের লক্ষে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান পাইলট অভিনন্দনকে শুক্রবার রাতেই তাকে ফিরিয়ে দেয়।

এদিকে উইং কমান্ডার অভিনন্দনকে স্বাগত জানায় গোটা ভারতবাসী। আর এই ঘটনায় নিজের দেশাত্মবোধ জাহির করতে কার্পন্য করেননি সানিয়া মির্জা। আরও একবার উত্তপ্ত পরিস্থিতির মাঝেই সামাজিক যোগাযোগ মাধমে নিজের মতামত জানিয়ে দিয়ে সানিয়া পোস্ট করলেন।

অন্যদিকে, উইং কামন্ডার অভিনন্দন পাকিস্তানের মাটিতে আটক থাকাকালীনই সানিয়ার স্বামী পাকিস্তানের ক্রিকেট তারকা শোয়েব মালিক 'পাকিস্তান জিন্দাবাদ' লিখে টুইটারে পোস্ট করেছিলেন। উইং কমান্ডার পাকিস্তানের হাতে বন্দি অবস্থায় থাকাকালীন সানিয়া এই নিয়ে আর কিছুই বলেননি।

তবে অভিনন্দন ভারতে ফেরার পর আর আবেগ ধরে রাখতে পারলেন না সানিয়া। টুইটারে তিনি লিখলেন, ‘দেশের মাটিতে ফিরে আসায় আপনাকে স্বাগত। আপনিই আমাদের সত্যিকারের হিরো। গোটা দেশ আপনাকে সেলুট জানাচ্ছে। আর যে সাহসিকতার পরিচয় আপনি রাখলেন তার জন্য শ্রদ্ধা। জয় হিন্দ।’

২০১০ সালে পাকিস্তানের ক্রিকেট তারকা শোয়েব মালিকের সঙ্গে গাঁটছড়া বেধেছিলেন সানিয়া মির্জা। তারপর থেকে একাধিকবার তাকে সমালোচনার শিকার হতে হয়েছে। ভারত-পাকিস্তানের সম্পর্ক অবনতি হলে নেটিজেনদের একাংশ একাধিকবার তাকে আক্রমণ করেছে। তবে সানিয়াও বারবার দেশের প্রতি নিজের আনুগত্যবোধের প্রমাণ রেখেছেন।


আরো সংবাদ



premium cement