২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ভারত সফরে বিন সালমান

নরেন্দ্র মোদি ও মোহাম্মদ বিন সালমান - ফাইল ছবি

পাকিস্তান সফর থেকে সৌদি আরবে ফিরে আবার ভারত গিয়েছেন সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। মঙ্গলবার সন্ধ্যায় তিনি এক দিনের সরকারি সফরে ভারত পৌছান। নয়া দিল্লী বিমান বন্দরে তাকে স্বাগত জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এনডিটিভি জানিয়েছে, এই সফরে দুই নেতার মধ্যে বাণিজ্য ও সন্ত্রাস মোকাবেলা ইস্যুতে গুরুত্বপূর্ণ আলোচনা হবে। বিন সালমানের সাথে রয়েছেন গুরুত্বপূর্ণ মন্ত্রী ও ব্যবসায়ীদের একটি দল।

প্রসঙ্গত মঙ্গলবারই দুই দিনের পাকিস্তান সফর শেষে দেশে ফিরেছেন এমবিএস। এদিনই তিনি আবার ভারতের উদ্দেশ্যে রওয়ানা দেন। এশিয়া অঞ্চলে এই সফরে তার চীনেও যাওয়ার কথা রয়েছে।

পাকিস্তান সফর শেষে সেখান থেকেই দিল্লিতে যাওয়ার কথা ছিল তার। কিন্তু ‘শেষ মুহূর্তে সরাসরি পাকিস্তান থেকে দিল্লি সফর না করার সিদ্ধান্ত নেন তিনি। ধারণা করা হচ্ছে, কাশ্মির ইস্যুতে ভারতীয়দের সংবেদনশীলতা উপলব্ধি এবং দিল্লির কৌশলগত তাৎপর্য অনুধাবন করেই তিনি সরাসরি পাকিস্তান থেকে দিল্লি সফর বাতিল করে দেশে ফিরে গেছেন। এরপর আবার ভারতের উদ্দেশ্যে বিমানে চেপেছেন।

বুধবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে তার গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা। এরপর সেখান থেকে যুবরাজের চীনে সফর করার কথা। চীন সফরের মাধ্যমেই তার এশিয়া সফর শেষ হবে।


আরো সংবাদ



premium cement