২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

কাশ্মীরে নিহতদের শেষযাত্রায় বিজেপি এমপিদের কর্মকাণ্ডে ক্ষোভে ফুঁসছে জনতা

কাশ্মীরে নিহতদের শেষযাত্রায় বিজেপি এমপিদের কর্মকাণ্ডে ক্ষোভে ফুঁসছে জনতা
কাশ্মীরে নিহতদের শেষযাত্রায় বিজেপি এমপিদের কর্মকাণ্ডে ক্ষোভে ফুঁসছে জনতা - সংগৃহীত

ভারত শাসিত কাশ্মীরের পুলওয়ামায় সন্ত্রাসী হামলায় ৪৪ সিআরপিএফ জওয়ানের মৃত্যুতে শোকাহত দেশটির সব রাজনৈতিক দল। পুলওয়ামায় এমন নৃশংস ঘটনার পরে ক্ষোভে ফুঁসছে গোটা দেশ। হামলায় নিহতদের মৃত্যুকে ঘিরে শোকের আবহ গোটা ভারত জুড়ে। এই অবস্থায় দুই নিহত জওয়ানের শেষযাত্রায় অংশ নেওয়ার পরে বিতর্কে জড়ালেন ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) দুই এমপি।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, ওই দুই পার্লামেন্ট সদস্য সাক্ষী মহারাজ ও অ্যালফোনস কান্নাথাম। সাক্ষী মহারাজ গিয়েছিলেন নিহত জওয়ান অজিত কুমারের অন্তিম যাত্রায়। সেখানে একটি হুডখোলা গাড়িতে তাকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। এসময় তাকে জনতার উদ্দেশে হাত নাড়তেও দেখা গেছে।

এদিকে অ্যালফোনস গিয়েছিলেন অন্য একজন নিহত জওয়ান বসন্ত কুমারের শেষযাত্রায় শরিক হতে। সেখানে নিহতের কফিনের সামনে দাঁড়িয়ে তিনি সেলফি তোলেন। শুধু এখানেই শেষ নয়। এর পর তিনি সেই ছবি সোশ্যাল মিডিয়ায় আপলোড করেন। ক্যাপশনে লিখে দেন— ‘‘শহিদ বসন্ত কুমারকে বিদায়। তোমার জন্যই আমরা বেঁচে আছি।’’

ক্ষমতাসীন বিজেপির দুই পার্লামেন্ট সদস্যের এমন কীর্তি নিয়ে সমালোচনার ঝড় বইছে সোশ্যাল মিডিয়ায়। দু’জন কী করে শোকের আবহে এমন আচরণ করতে পারেন তা নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

সূত্র : এবেলো.ইন।


আরো সংবাদ



premium cement