২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভারতের নির্বাচন নিয়ে মোদির ভাইয়ের ভবিষ্যদ্বাণী

প্রহলাদ মোদি - ছবি : সংগ্রহ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাই প্রহলাদ মোদি দেশটির আসন্ন লোকসভা নির্বাচন নিয়ে ভবিষ্যতবাণী করেছেন। মঙ্গলবার কর্নাটকের মাঙ্গালুরুতে প্রহলাদ মোদি বলেছেন, ২০১৯ সালের নির্বাচনেও বিজেপি ক্ষমতায় আসবে। বিজেপি তিন শ’র বেশি আসন পাবে আর তার ভাই নরেন্দ্র মোদি আরো এক মেয়াদে প্রধানমন্ত্রী হবেন।

বুধবার মাঙ্গালুরু সফর করে মন্দিরসহ বেশ কিছু ধর্মীয় প্রতিষ্ঠান পরিদর্শন করেন প্রহলাদ মোদি। এ সময় বিমানবন্দরে তিনি সাংবাদিকদের বলেন, ‘আমি আত্মবিশ্বাসী যে আগামী সাধারণ নির্বাচনও হবে ২০১৪ সালের পুনরাবৃত্তি। বিজেপি তিন শ’র বেশি আসন পাবে এবং নরেন্দ্র মোদি আবার প্রধানমন্ত্রী হবেন।’

তিনি বলেন, গত সাড়ে চার বছরে মোদির নেতৃত্বাধীন কেন্দ্রিয় সরকার ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড করেছে দেশব্যাপী। নির্বাচনে বিরোধীরা যেভাবে মহাজোট গঠনের দিকে এগিয়ে যাচ্ছেন সে বিষয়ক এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অতীতে এমন জোট-মহাজোট ব্যর্থ হিসেবে প্রমাণিত হয়েছে। প্রিয়াঙ্কা গান্ধীর রাজনীতিতে আস কোন ম্যাজিক বয়ে আনবে না তার দলের জন্য।

ভারতের এবারের জাতীয় নির্বাচনের উত্তাপ  ইতোমধ্যেই শুরু হয়েছে দেশটিতে। বিজেপি আবারো ক্ষমতায় আসতে চাইছে জনগনের আস্থা নিয়ে, তবে বিরোধীরা বলছে- দেশ শাসনে তারা ব্যর্থ হয়েছে। নির্বাচনকে সামনে রেখে প্রধান বিরোধী দল কংগ্রেস বেশ কয়েকটি ছোট ও রাজ্যভিত্তিক দলের সাথে জোট করছে। সম্মিলিতভাবে বিজেপির বিরুদ্ধে নির্বাচনে লড়বে তারা।


আরো সংবাদ



premium cement