২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

দিল্লিতে হোটেলে অগ্নিকাণ্ডে ১৭ জন নিহত, বহু আহত

আগুন
অগ্নিকাণ্ডের সময় এক ব্যক্তির ছাদ থেকে লাফ দেয়ার উদ্যোগ - ছবি : এনডিটিভি

ভারতের রাজধানী নয়াদিল্লিতে একটি হোটেলে ভয়াবহ এক অগ্নিকাণ্ডে কমপক্ষে ১৭ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো অনেকে। আজ মঙ্গলবার ভোর ৪টার দিকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত। খবর এনডিটিভির।

খবরে প্রকাশ, নিহতদের মধ্যে এক নারী ও শিশু রয়েছে। আগুন থেকে বাঁচতে তারা জানালা দিয়ে লাফ দিয়েছিল।

দিল্লির ঘনবসতিপূর্ণ এলাকা কারোল বাগে অবস্থিত হোটেল অর্পিট প্যালেসের উপরের দুটি ফ্লোরে আগুন লাগে। ৬৫টি রুমের হোটেলটির হোটেলটিরে স্টাফদের সূত্রে জানা গেছে, ১৫০ জনের বেশি মানুষ তখন ঘুমাচ্ছিল।

আগুন লাগার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

দুই ডজনের বেশি ফায়ার ইঞ্জিন আগুন নিভানোর কাজে অংশ নেয়। সকাল ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

প্রত্যক্ষদর্শীদের ধারণ করা ভিডিওতে দেখা যায়, ছয় তলাবিশিষ্ট হোটেলটিতে আগুন দাউ দাউ করে জ্বলছে। এক ব্যক্তিকে ছাদ থেকে ঝুলতে দেখা যায় এবং পরবর্তীতে তিনি নিচে লাফ দেন।

৩৫ জনের লোককে উদ্ধার করা হয়েছে এবং আহতদের নিকটস্থ হাসপাতালে নেয়া হয়েছে।

পুলিশ বলছে, নিহতদের অধিকাংশই ধোঁয়ায় শ্বাসরুদ্ধ হয়ে মারা গেছে।

বার্তা সংস্থা আইএএনএস জানিয়েছে, হোটেলটিতে অবস্থানরতদের অনেকেই ছিলেন মিয়ানমারের নাগরিক। তারা একটি অনুষ্ঠান উপলক্ষে শহরটিতে ছিলেন এবং হোটেলটির ৩৫টি কক্ষ ভাড়া নিয়েছিলেন।

মধ্য দিল্লির কারোল বাগ এলাকাটি পর্যটকদের কাছে বেশ জনপ্রিয়। এখানে অনেক হোটেল ও মার্কেট রয়েছে।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল