২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

রাজনীতিতে প্রিয়ঙ্কা গান্ধী

প্রিয়ঙ্কা গান্ধী -

ভারতের রাজনীতিতে যুক্ত হলেন প্রভাবশালী গান্ধী পরিবারের আরেক সদস্য। রাজীব গান্ধী-সোনিয়া গান্ধী দম্পতির কন্যা প্রিয়ঙ্কা গান্ধী এবার সরাসরি যুক্ত হলেন কংগ্রেস দলের সাথে। ইন্দিরা গান্ধীর নাতনি প্রিয়ঙ্কা।

প্রিয়াঙ্কার ভাই রাহুল গান্ধী বর্তমানে কংগ্রেসের সভাপতি। এর আগে প্রিয়ঙ্কা মা কিংবা ভাইয়ের হলে নির্বাচনী প্রচারণা চালালেও সরাসরি রাজনীতি করেননি। তবে ভারতের আগামী লোকসভা নির্বাচনকে সামনে রেখে তিনি যোগ দিলেন দলে।

এ বছরই অনুষ্ঠিত হবে ভারতের জাতীয় নির্বাচন(লোকসভা)। আর এই নির্বাচনকে সামনে রেখে প্রিয়ঙ্কার কংগ্রেসের সাথে যুক্ত হওয়াকে গুরুত্বপূর্ণ মনে করছেন অনেকে। তাকে দলের সাধারণ সম্পাদক পদ দিয়ে উত্তর প্রদেশ রাজ্যের পূর্বাংশের দায়িত্বে নিযুক্ত করা হয়েছে।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, প্রিয়ঙ্কার যোগদান আগামী নির্বাচনের আগে কংগ্রেসকে নতুন করে উদ্বুদ্ধ করতে সহায়তা করবে। দলটির নির্বাচনী কর্মকাণ্ডে নতুন প্রাণ সঞ্চারিত হবে বলেও মনে করেন অনেকে।

২০১৪ সালের নির্বাচনে নরেন্দ্র মোদির বিজেপির কারছে ভরাডুবি হয়েছে কংগ্রেসের। তারপর থেকেই দলটি প্রতিনিয়ত সংগ্রাম করছে। অতি সম্প্রতি কিছু রাজ্য নির্বাচনে ভালো ফল করলেও আগামী জাতীয় নির্বাচনে তাদের সামনে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে বলে মনে করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement