২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ভারতের খনিতে আটকে পড়ার ৩৫ দিন পর একজনের লাশ উদ্ধার

ভারতীয় নৌবাহিনীর সদস্যদের উদ্ধার তৎপরতা - ছবি : টাইমস অব ইন্ডিয়া

ভারতের মেঘালয়ের একটি খনিতে এক মাসের বেশি সময় ধরে নিখোঁজ ১৫ জন শ্রমিকের মধ্যে একজনের লাশ উদ্ধার করতে সক্ষম হয়েছে দেশটির নৌবাহিনীর আন্ডারওয়াটার রিমোট অপারেটেড ভেকেল (আরওভি)।

বেআইনি র‌্যাট হোলের ভিতরে আটকে থাকা খনি শ্রমিকদের উদ্ধারের জন্যে একসাথে কাজ করছে স্থানীয় কর্মী, এনডিআরএফ এবং ভারতীয় নৌসেনা।

পূর্ব জয়ন্তিয়া হিলস-এর অতিরিক্ত ডেপুটি কমিশনার এসএস সেইম্লেইহ জানিয়েছেন, ‘নেভির আরওভি একটি লাশের সন্ধান পেয়েছে। আজ আমরা আবার আরওভি’র সাহায্য নিয়ে খোঁজা শুরু করব।’

ভারতীয় নৌ সেনার পক্ষ থেকেও ট্যুইটারের মাধ্যমে এই খবর জানানো হয়েছে। জানানো হয়েছে, র‌্যাট হোলের গভীরতা ৬০ নয় ১৬০ ফুট। লাশটি র‌্যাট হোলের মুখ পর্যন্ত আনা গেছে। ডাক্তারদের উপস্থিতিতে সেটি খনির ভিতর থেকে বের করা হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক এনডিআরএফের একজন কর্মকর্তা জানিয়েছেন, বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে লাশটি দেখতে পাওয়া যায়। তবে সেটি খনির ভিতর থেকে বের করে আনাটাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

গত ১৩ ডিসেম্বর পার্শ্ববর্তী লিথিন নদীর পানিতে খনিটির একটি টানেল প্লাবিত হয়। এতে সেখানে কাজ করতে থাকা ১৫ জন শ্রমিক ভেতরে আটকা পড়েন এবং নিখোঁজ হন।

সূত্র : টাইমস অফ ইন্ডিয়া


আরো সংবাদ



premium cement

সকল