২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আইএসআইকে তথ্য পাচার, ভারতীয় সেনা আটক

আটককৃত ভারতীয় সেনাসদস্য সোমবীর - সংগৃহীত

পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই-এর হয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগে ভারতীয় সেনাবাহিনীর এক জওয়ানকে আটক করা হয়েছে। আটককৃত ওই জওয়ানের নাম সোমবীর। তার বাড়ি দেশটির হরিয়ানা রাজ্যে।

রাজস্থান পুলিশের হাতে আটক হওয়া ওই জওয়ান ভারতীয় সেনাবাহিনীর ট্যাঙ্ক রেজিমেন্টে কর্মরত ছিল। রোববার সেনাবাহিনীর পক্ষ থেকে সোমবীরের আটকের বিষয়টি নিশ্চিত করা হয়।

ভারতীয় সেনাবাহিনীর জনসংযোগ কর্মকর্তা কর্ণেল সম্বিত ঘোষ জানিয়েছেন, ওই জওয়ানের বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির অভিযোগ রয়েছে এবং তা তদন্ত করছে রাজস্থান পুলিশ। তদন্ত কাজে সেনাবাহিনী পুলিশকে পুরোপুরি সাহায্য করবে।

সেনা সূত্রের বরাত দিয়ে দেশটির গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, আইএসআইকে তথ্য পাচারের দায়ে অভিযুক্ত জওয়ান সোমবীরের বাড়ি হরিয়ানা রাজ্যে। তিনি সেনাবাহিনীর আর্মড কর্পে নিযুক্ত ছিলেন। তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে যে, তিনি অনিকা চোপড়া নামে ফেসবুকে একজনের সাথে তার নিয়মিত যোগাযোগ রক্ষা করে চলছিলেন। ওই অনিকা চোপড়া-র অ্যাকাউন্টটি তৈরি করে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই। অনিকার সাথে চ্যাট করার সময়ে সোমবীর ভারতীয় সেনাবাহিনী সম্পর্কে একাধিক তথ্য আদান প্রদান করেন।

এর আগে একই অভিযোগে সম্প্রতি বিমানবাহিনীর এক গ্রুপ ক্যাপ্টেনকে আটক করে দেশটির সশস্ত্র বাহিনীর কাউন্টার ইন্টেলিজেন্স ইউনিট। ভারতীয় বিমানবাহিনীর সদস্যদের গতিবিধি সম্পর্কে ব্যাপক তথ্য পাচারের অভিযোগ রয়েছে ওই ক্যাপ্টেনের বিরুদ্ধে।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল