২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পাকিস্তানে নওয়াজ শরিফের ৭ বছরের কারাদণ্ড

নওয়াজ শরিফ - ছবি : সংগৃহীত

পাকিস্তানের সাবেক নেতা নওয়াজ শরিফকে আদালত সোমবার সাত বছরের কারাদণ্ড দিয়েছে। সরকারি সংবাদ মাধ্যমে এ কথা বলা হয়েছে।
তার বিরুদ্ধে একের পর এক দুর্নীতির অভিযোগের প্রেক্ষাপটে আদালত সর্বশেষ এ রায় দেয়। দুর্নীতির দায়ে গত বছর তিনি ক্ষমতাচ্যুত হন।
পাকিস্তানের তিন তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ তার বিরুদ্ধে আনা সকল অভিযোগ অস্বীকার করেন। তিনি দাবি করেন, তিনি দেশটির ক্ষমতাশালী নিরাপত্তা বাহিনীর লক্ষ্য বস্তুতে পরিণত হয়েছেন। খবর এএফপি’র।

পানাম পেপার্সে ফাঁস হওয়া মধ্যপ্রাচ্যে তার পারিবারিক ব্যবসা কেন্দ্রিক অভিযোগ তদন্তের পর আদালত সর্বশেষ এ রায় দেয়। কারাদন্ড ছাড়াও তাকে জরিমানাও করা হয়। কিন্তু জরিমানার পরিমাণ সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানানো হয়নি।
এদিকে রায়কে কেন্দ্র করে আদালতে কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। তবু আইন-শৃঙ্খলা বাহিনী ও শরীফ সমর্থকদের মাঝে সংঘর্ষ বাঁধে। পুলিশ টিয়ার গ্যাস ছুঁড়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়।
এর আগে চলতি বছর জুলাই মাসে দুর্নীতির একটি অভিযোগে আদালত তাকে ১০ বছরের কারাদন্ড দেয়।


আরো সংবাদ



premium cement
আদমদীঘিতে ২৩০ চালকল বন্ধ : বেকার ৭ হাজার শ্রমিক সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী

সকল