২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভারতের গোয়ায় বিদেশী পর্যটককে ধর্ষণ, আটক ১

ভারতের গোয়ায় বিদেশী পর্যটককে ধর্ষণ, আটক ১ - প্রতীকী ছবি

ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য গোয়ায় এক ব্রিটিশ পর্যটক ধর্ষণ ও ডাকাতির শিকার হয়েছেন। বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে রেল স্টেশন থেকে হোটেলের দিকে যাওয়ার পথে ধর্ষণ ও হামলার শিকার হন ৪৮ বছর বয়সী ওই ব্রিটিশ নারী। এ ঘটনায় এক ভারতীয়কে আটক করেছে দেশটির পুলিশ।

ভারতের শীর্ষস্থানীয় পর্যটন এলাকাগুলোর মধ্যে গোয়া একটি। গোয়ার সমুদ্র সৈকতে প্রতি বছর শত শত বিদেশি পর্যটক ভিড় জমান। বৃহস্পতিবার ধর্ষণের শিকার হওয়া ওই ব্রিটিশ নারীও প্রতি বছরই গোয়ায় বেড়াতে আসেন। গত ১০ বছর ধরে প্রতিবছরই ছুটি কাটাতে আসেন তিনি।

পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার ক্যানাকোনা স্টেশন থেকে ট্রেন ধরে উত্তর গোয়ার থিভিম স্টেশনে যাওয়ার কথা ছিল বিদেশি ওই নারী পর্যটকের। কিন্তু ট্রেন আসতে দেরি হচ্ছে দেখে পালোলেম সৈকতের কাছে ফিরে যাচ্ছিলেন। তখনই পথে অজ্ঞাত দুর্বৃত্তরা তার ওপর হামলা চালায়। ওই ব্রিটিশ নারীকে ধর্ষণের পর তার তিনটি ব্যাগ নিয়ে পালিয়ে যায় হামলাকারী। পরে থানায় অভিযোগ দায়ের করেন ওই নারী। অবশ্য রেলস্টেশন ও ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে অভিযুক্তকে আটক করা সম্ভব হয়েছে বলে দাবি করেছে পুলিশ।

এদিকে বিখ্যাত পর্যটন কেন্দ্র হিসেবে পরিচিত হলেও গোয়ায় বিদেশি পর্যটকের ওপর হামলা ও ধর্ষণের ঘটনা এটাই প্রথম নয়। এর আগে ২০১৭ সালে গোয়ায় ছুটি কাটাতে এসে ধর্ষণ ও হত্যার শিকার হন আইরিশ নারী ডেনিয়েল ম্যাক্লঘলিন। ২০০৮ সালে গোয়ায় স্কারলেট কিলিং নামে ১৫ বছর বয়সী এক ব্রিটিশ কিশোরী ধর্ষণ ও হত্যার শিকার হয়। তার হত্যাকারীদের এখনও আটক করা যায়নি।


আরো সংবাদ



premium cement
কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র!

সকল