১০ ডিসেম্বর ২০১৮

ভারতকে মুসলিমরাই বেশি দিয়েছে : মন্ত্রী

ওমপ্রকাশ রাজবর -

ভারতের ইতিহাস-ঐতিহ্যে মুসলমান শাসকদের অবদানই সবচেয়ে বেশি বলে মন্তব্য করেছেন দেশটির উত্তরপ্রদেশের একজন মন্ত্রী। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মন্ত্রিসভার ওই সদস্যের নাম ওমপ্রকাশ রাজবর। তিনি উত্তর প্রদেশের প্রাদেশিক সরকারের অনগ্রসর শ্রেণী উন্নয়ন ও প্রতিবন্ধী উন্নয়ন বিষয়কমন্ত্রী।

বেশ কিছুদিন ধরেই ক্ষমতাসীন দল বিজেপির বিরুদ্ধে সোচ্চার এই মন্ত্রী। বিজেপির উন্নয়ন বাদ দিয়ে সাম্প্রদায়িক রাজনীতি করার বিষয়ে বেশ কয়েকবার সমালোচনা করেছেন তিনি। সর্বশেষ মন্ত্রী রাজবর বলেছেন, মুসলিমরা আমাদের দেশে যা দিয়েছে তা অন্য কেউ দেয়নি।

মুঘল আমলের স্মৃতি মুছে ফেলার সম্পর্কে তিনি বলেছেন, আমরা কি জিটি রোড ছুঁড়ে ফেলে দেব? লালকেল্লা কে বানিয়েছে? তাজমহল কে বানিয়েছে? তিনি বলেছেন, অনগ্রসর এবং পিছিয়ে থাকা মানুষ যাতে উন্নয়নের দাবিতে আওয়াজ তুলতে না পারে সেই কারণেই শহরের নাম বদল করছে বিজেপি। একমাত্র এই উপায়েই মানুষকে মূল সমস্যা থেকে ভুলিয়ে রাখা যায়।

সাম্প্রতিক সময়ে ভারতে মুসলিমদের নামে রয়েছে এমন বিভিন্ন স্থাপনার নাম পাল্টে দেয়ার পদক্ষেপ নেয়া শুরু হয়েছে।


আরো সংবাদ

যেসব আসনে ‘ধানের শীষের’ প্রার্থী পরিবর্তন করা হয়েছে (২৮৭৩৪)বিএনপির কেন্দ্রীয় নেতাদের মধ্যে যারা প্রার্থী হলেন (১৩০২৭)মনোনয়ন না পাওয়া বিএনপির আনিসুল হক বললেন- ব্যক্তি নয় মার্কাই বড় (১১৮১৮)অভিমানে বিএনপি ছাড়লেন মনির খান (১১১৭৬)জোটে ২২ আর উন্মুক্তভাবে ১ আসনে লড়বে জামায়াত (১০৮৭৮)ঢাকা-১৭ আসনে ধানের শীষের প্রার্থী ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ (৯৭০৯)বিএনপির প্রার্থী ও সাবেক প্রধানমন্ত্রী শাহ মোয়াজ্জেমকে লক্ষ্য করে গুলি! (৯২৭০)এত কিছু করেও মির্জা আব্বাসকে ঠেকাতে পারলেন না মেনন (৯২৪৯)বিএনপির চূড়ান্ত মনোনয়ন পেলেন খন্দকার মাহবুব (৮৬১২)বিএনপির আরো চূড়ান্ত মনোনয়ন পেলেন যারা (৭৯২০)