১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

উলফা নেতা পরেশ বড়ুয়ার মৃত্যুর দাবি নিয়ে রহস্য

উলফা নেতা পরেশ বড়ুয়ার মৃত্যুর দাবি নিয়ে রহস্য - ছবি : সংগৃহীত

আসামের স্বাধীনতাকামী সংগঠন উলফা (ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অব অসম) কম্যান্ডার ইন চিফ পরেশ বরুয়া পথ দুর্ঘটনায় মারা গেছেন। এমনটাই দাবি করেছিলেন ভারতীয় গোয়েন্দাদের একাংশ। যদিও বিবৃতি দিয়ে সেই দাবি প্রত্যাখ্যন করেছে উলফা (স্বাধীন)। বিবৃতিতে বলা হয়েছে, ‘‘আমরা লক্ষ্য করছি, দলের ভাইস চেয়ারম্যান ও চিফ অফ স্টাফ মেজর জেনারেল পরেশ বরুয়ার মৃত্যুর খবর ছড়িয়ে পড়েছে সংবাদ মাধ্যমের একাংশে। খবরটি ভুয়ো। আমাদের নেতা সুস্থ ও নিরাপদ আছেন।’’

কলকাতাভিত্তিক আনন্দবাজার পত্রিকায় বলা হয়, সূত্রের খবর ছিল, মিয়ানমার চীন সীমান্তে ১০-১২ দিন আগেই একটি দুর্ঘটনা ঘটে। তাতে গুরুতর জখম হয়েছিলেন পরেশ। আশঙ্কাজনক অবস্থায় তিনি বেশ কিছু দিন ধরেই চিকিৎসাধীন ছিলেন বলে খবর। গোয়েন্দাদের একাংশ দাবি করেছিলেন, ৪৮ ঘণ্টা আগেই তার মৃত্যু হয়েছে।

উলফার অন্য একটি সূত্রে জানা গিয়েছিল, সম্প্রতি পরেশ বরুয়া বাইক দুর্ঘটনার কবলে পড়েন। ওই দুর্ঘটনায় তার কোমর ও পায়ে চোট লাগে। তিনি জখমও হন। দীর্ঘ এক দশকেরও বেশি সময় ধরে মিয়ানমার-চীন সীমান্তে রুইলি এলাকায় থাকেন পরেশ বরুয়া। সম্প্রতি ওই নেতার ক্যাম্প থেকে আসা এক আত্মসমর্পণকারী উলফা ক্যাডারের কাছ থেকেও জানা যায়, ডায়াবিটিসের জন্য পরেশের শারীরিক অবস্থা বেশ খারাপ। ডায়াবিটিস থাকায় আহত পরেশের শারীরিক পরিস্থিতি দিন দিন খারাপ হচ্ছিল বলেও জানা গিয়েছে উলফা সূত্রে।


আরো সংবাদ



premium cement