২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ভারতে মুসলমানদের ভোটাধিকার কেড়ে নেয়ার হুমকি

মুসলমানদের ভোটাধিকার কেড়ে নেয়ার হুমকি বিশ্ব হিন্দু পরিষদের - সংগৃহীত

‘দ্বিজাতি তত্ত্বের ভিত্তিতে ভারত ভাগ হয়েছে। কিন্তু তারপরও খণ্ডিত হিন্দুস্তানে মুসলিমদের থেকে যেতে দেয়া হয়েছিল। মুসলমানরা তাদের মতই থাকুক। শিক্ষা, জীবিকা, ধর্মাচরণের সুযোগও অব্যাহত থাকুক, কিন্তু বাদ যাক ভোটাধিকার।’ এমনই দাবি তোলা হয়েছে বিশ্ব হিন্দু পরিষদের মুখপত্র ‘বিশ্ব হিন্দু বার্তায়।’

বাংলা বিশ্ব হিন্দু বার্তার (৪৪তম বর্ষ, কার্তিক ১৪২৫, তৃতীয় সংখ্যা) ১৯-২২ নং পৃষ্ঠায় নৃসিংহ প্রসাদ দে’র লেখা ‘হিন্দু সমাজ ভাবনা’র একটি অংশে মুসলিমদের ভোটাধিকার বাদ দেয়ার জন্য জোর দাবি করা হয়েছে।

‘হিন্দু সমাজ ভাবনা’ শীর্ষক প্রবন্ধটিতে নৃসিংহ প্রসাদ দে লিখেছেন,‘হিন্দুস্থান কেবল হিন্দুদের জন্যই। তাই অন্যদের ভোটাধিকার এখনই বন্ধ করা উচিৎ। ১৯৪৭ সাল থেকেই এটি করা উচিৎ করা ছিল।’

 

বাংলা বিশ্ব হিন্দু বার্তার ৪৪তম বর্ষ, কার্তিক ১৪২৫, তৃতীয় সংখ্যার প্রচ্ছদ

 

 

রাষ্ট্র পরিচালনা ও নিয়ন্ত্রণের সকল সুযোগ কেবল হিন্দুদেরই থাকা উচিৎ। মুসলমানদের প্রতি কোনো রকম বিরোধ নেই। তারা আমাদেরই পূর্বপুরুষের জ্ঞাতি ও আত্মীয়। তারা কেবল হিন্দু ধর্ম গ্রহণ করলেই বা হিন্দুত্বে ফিরে আসলেই ভোটাধিকার লাভ করবে- এমন নিয়ম করা হোক।

যদিও এই মতের সাথে একেবারেই সহমত হননি ভারতের বিশ্ব হিন্দু পরিষদের বাংলাসহ পূর্বাঞ্চলের প্রধান শচীন্দ্রনাথ সিংহ।

তিনি বলেন,‘দেখুন এটি যেই লিখে থাকুক অবশ্যই ভুল। মুসলমানরা ভারতের অংশ। সাংবিধানিকভাবে তাদের ভোটাধিকার স্বীকৃত। অবশ্যই তা সুরক্ষিত থাক। যারা অনুপ্রবেশকারী তাদের ভোটাধিকার রোধ করা করা হোক। যারা দেশ ভাগের আগের থেকে এদেশে আছেন তাদের নয়।’

শচীন্দ্রনাথ এই কথা বলার পরও কিন্তু প্রশ্ন থেকেই যাচ্ছে। যদি তিনি বা বিশ্ব হিন্দু পরিষদ এই মতের সমর্থক না হয়, তাহলে এরকম একটি লেখা তাদের মুখপত্র, ‘বিশ্ব হিন্দু’ বার্তায় স্থান পেল কিভাবে?

কিংবা এ নিয়ে ভুল সংশোধন কিংবা ক্ষমা চেয়ে কোনও বিবৃতিও কি দেয়া হবে বিশ্ব হিন্দু পরিষদের পক্ষ থেকে? এই বিষয়ে কিন্তু কোন কথা বলেননি ভারতের বিশ্ব হিন্দু পরিষদের পূর্বাঞ্চলের প্রধান।

তবে বিশষেজ্ঞদের মতে, এরকম লেখালেখি করে খবরে থাকতে চাইছে বিশ্বহিন্দু পরিষদ। এটা ওদের ভুল নাকি ইচ্ছাকৃত ভুল তা অবশ্যই দেখা উচিৎ। ভারতের সংবিধানবিরোধী এই সব কথাবার্তা কোনপক্ষেরই বলা উচিৎ নয় বলে মনে করেন বিশেষজ্ঞরা।

আরো পড়ুন: পাকিস্তানে পরমাণু বোমা ফেলা উচিত : বিশ্ব হিন্দু পরিষদ
নয়া দিগন্ত অনলাইন, ০২ জুন ২০১৭

পাকিস্তানে পরমাণু বোমা ফেলার আহ্বান জানিয়েছেন ভারতের বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইপি) নেতা আচার্য ধর্মেন্দ্র। তিনি দাবি করেছেন, পাকিস্তানি সেনাদের ক্রমবর্ধমান যুদ্ধবিরতি লঙ্ঘনের মুখে দেশটির ওপর পরমাণু বোমা ফেলা উচিত।

রাজস্থানের কোটায় সংবাদ মাধ্যমের সাথে কথা বলার সময়ে তিনি আরো দাবি করেন, উপমহাদেশে শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখার জন্য পাকিস্তানে পরমাণু বোমা ফেলার প্রয়োজন রয়েছে। এ ছাড়া, পাকিস্তানকে ভারতের প্রতিবেশী দেশ না বলে শত্রু দেশ বলা উচিত বলেও মনে করেন উগ্রবাদী এ হিন্দু নেতা।

এ ছাড়া, ভারত ও পাকিস্তানের মধ্যে পার্টিশনের জন্য গান্ধিকে দায়ী করেন তিনি। গান্ধির ছবি ভারতের কাগজের মুদ্রায় রাখার সরকারি সিদ্ধান্তেরও সমালোচনা করেন তিনি।


আরো সংবাদ



premium cement
টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত হলেন উসাইন বোল্ট ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী! 

সকল