১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কাশ্মিরে গুলিতে ভাইসহ বিজেপি নেতা নিহত, কারফিউ জারি

নিহত বিজেপি নেতা অনিল পারিহার - সংগৃহীত

জম্মু-কাশ্মিরে অজ্ঞাত দুর্বৃত্তের গুলিতে রাজ্য বিজেপি সম্পাদক অনিল পারিহার(৫২) ও তাঁর ভাই অজিত পারিহার (৫৫) নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাতে কিশতওয়ারে দোকান থেকে বাড়ির ফেরার সময় অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে তাঁরা নিহত হন।

ওই ঘটনায় সংশ্লিষ্ট এলাকায় তীব্র উত্তেজনার সৃষ্টি হলে কর্তৃপক্ষ সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে কারফিউ জারি করে।

অন্যদিকে শুক্রবার কারফিউ কার্যকর থাকায় উচ্চমাধ্যমিক পার্ট-১ এ অংশগ্রহণকারী পরীক্ষার্থীরা দুর্ভোগে পড়েন। যার কারণে কিশতওয়ারে পাঁচটি কেন্দ্রের পরীক্ষা বাতিল করা হয়।

অন্যদিকে, ভাদরওয়াতে পরীক্ষার রোল নম্বর সম্বলিত নথিকে কারফিউ পাশ হিসেবে গণ্য হওয়ায় সেখানে পরীক্ষা কেন্দ্রে যেতে বিশেষ সমস্যায় পড়তে হয়নি পরীক্ষার্থীদের।

শুক্রবার সকালে ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে গোলযোগপূর্ণ এলাকায় ফ্ল্যাগমার্চ করা হয়। ডোডা জেলার পুলিশ প্রধান সাবির মালিক বলেন, সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে গোটা জেলায় ১৪৪ ধারা কার্যকর করা হয়েছে।

অন্যদিকে, যাতে কোনো গুজব না ছড়ায় সেজন্য মোবাইলের ইন্টারনেট পরিসেবার গতি কমিয়ে দেয়া হয়েছে।

এদিকে, শুক্রবার জুমা নামাজের সময় কিশতওয়ার জামে মসজিদের ইমাম ফারুক কিচলু শোকগ্রস্ত পরিবারের প্রতি সহানুভূতি প্রকাশ করতে বিজেপি নেতা ও তাঁর ভাইয়ের শেষকৃত্যে উপস্থিত থাকার জন্য মুসল্লিদের আহ্বান জানান। কাশ্মির উপত্যকার মুসলমানদের মধ্যেও নিহত ওই বিজেপি নেতার যথেষ্ট জনপ্রিয়তা ছিল।

এদিকে এই হত্যাকাণ্ডের নিন্দা করেছেন বিজেপির সর্বভারতীয় সম্পাদক অমিত শাহ, স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, জম্মু-কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ও পিডিপি নেত্রী মেহেবুবা মুফতি, জম্মু-কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ও ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লাহ, কংগ্রেস নেতা গুলাম আহমদ মীর, সিপিএম নেতা ও বিধায়ক মুহাম্মদ ইউসুফ তারিগামি প্রমুখ নেতৃবৃন্দ।

জম্মু পুলিশের আইজি এস ডি সিং জামওয়াল বলেন, ওই ঘটনায় সমস্ত দিক খতিয়ে দেখা হচ্ছে। এজন্য বিশেষ তদন্ত টিম গঠন করা হয়েছে।

সূত্র: পার্স টুডে

দেখুন:

আরো সংবাদ



premium cement
ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত

সকল