২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইমরান খানের অভিষেকে দাওয়াত পাচ্ছেন কপিল, সুনীল ও সিধু

ইমরান খান - ছবি : সংগ্রহ

বিশ্বকাপ জয়ী ক্রিকেটার তার দেশের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন, আর সেই পর্বে ক্রিকেটারররা উপস্থিত থাকবেন না তাই কি হয়! পাকিস্তান তেহরিক-ই ইনসাফ জানিয়েছে, পাকিস্তানের হবু প্রধানমন্ত্রী ইমরান খানের শপথ অনুষ্ঠানে বেশ কয়েকজন ভারতীয় ক্রিকেটারকে আমন্ত্রণ করা হবে।

যদিও প্রথম দিকে ইমরান খান জানিয়েছিলেন, তিনি শপথ অনুষ্ঠানকে জাকজমক করতে চান না, তাই বিদেশী অতিথিদের আমন্ত্রণ করা হবে না। তবে এবার রাষ্ট্রীয় পর্যায়ের অতিথিদের আমন্ত্রণের পরিবর্তে ভারতীয় কয়েকজন সাবেক তারকা ক্রিকেটারকে আমন্ত্রণ করার কথা জানানো হয়েছে।

শুরুতে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও আমন্ত্রণ করার কথা উঠেছিলো। এছাড়া বলিউড অভিনেতা আমির খান ও বিভিন্ন দেশের ক্রিকেটাঙ্গনের বিশিষ্ট ব্যক্তিদের আমন্ত্রণ জানানোর কথা ছিলো; কিন্তু ইমরান খান শপথ অনুষ্ঠান নিয়ে বেশি উৎসাহ দেখাতে না চাওয়ায় সেই পরিকল্পনা থেকে সরে আসে তার দল পিটিআই।

কয়েক দফা পেছানোর পর অবশেষে ইমরান খানের শপথ অনুষ্ঠান নির্ধারণ করা হয়েছে আগামী ১৮ আগস্ট। পিটিআই জানিয়েছে, ইমরান রাজনৈতিক ক্যারিয়ারের গুরুত্বপূর্ণ ইনিংসের সূচনার দিনে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সাবেক তারকা ও কাপ্তানের তিন বন্ধুকে আমন্ত্রণ জানানো হবে। তারা হলেন, কপিল দেব, সুনীল গাভাস্কার ও নভোজোৎ সিং সিধু।

ভারতীয় পাঞ্জাব প্রদেশের মন্ত্রী সিধু ইতোমধ্যেই জানিয়েছে, তিনি এই আমন্ত্রণ পেলে যাবেন ইমরানের শপথ অনুষ্ঠানে। কপিল দেব অবশ্য কিছুটা কৌশল নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছে। তিনি বলেন, আমন্ত্রণ পেলে ভারত সরকারের অনুমোদন সাপেক্ষে তিনি পাকিস্তান যেতে রাজি। সুনীল গাভাস্কার কোন মন্তব্য করেননি এ বিষয়ে।

এছাড়া পাকিস্তানের ১৯৯২ সালের বিশ্বকাপ জয়ী দলের ক্রিকেটাররা আমন্ত্রণ পাবেন এই অনুষ্ঠানে। সে হিসেবে ওয়াসিম আকরাম,  ইনজামাম উল হক, ইজাজ আহমেদ, মইন খান, আমির সোহেল, রমিজ রাজা, জাভেদ মিয়াঁদাদ, মুশতাক আহমেদ, আমির সোহেল, সেলিম মালিক, আকিভ জাভেদ দাওয়াত পাবেন তাদের প্রিয় ‘কাপ্তানের’ অভিষেক অনুষ্ঠানে।

আরো পড়ুন : তৃতীয় দফায় পেছাল ইমরান খানের শপথ

তৃতীয় দফায় পেছাল পাকিস্তানের হবু প্রধানমন্ত্রী ইমরান খানের শপথ গ্রহণ অনুষ্ঠান। শুক্রবার তেহরিকে ইনসাফের পরিষদ সদস্য ফয়সল জাভেদ এক টুইট বার্তায় জানিয়েছেন, আসছে ১৮ আগস্ট ইমরান খানের শপথ অনুষ্ঠিত হবে।

পূর্বে জানানো হয়েছিল ১১ আগস্ট ইমরান খান শপথ নেবেন। পরে তারিখ পিছিয়ে ১৪ আগস্ট শপথের দিন ঘোষণা করা হয়। ফয়সল জানান, এর আগে ১৩ আগস্ট শপথ নেবেন সদ্য নির্বাচিত সংসদ সদস্যরা।  ২৫ জুলাই অনুষ্ঠিত পাকিস্তানের সাধারণ নির্বাচনে সর্বোচ্চ ১১৬টি আসন পেয়ে বিজয়ী হয় ইমরান খানের পাকিস্তান তেহরিকে ইনসাফ(পিটিআই)।


আরো সংবাদ



premium cement