২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

শুধু দাড়ি নয়, গলা কেটে ফেললেও আমরা মুসলিমই থাকব : আসাদউদ্দিন ওবেইসি

শুধু দাড়ি নয়, গলা কেটে ফেললেও আমরা মুসলিমই থাকব : আসাদউদ্দিন ওবেইসি - সংগৃহীত

ভারতের হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিন ওবেইসি বলেছেন- যে দাড়ি কাটতে বাধ্য করবে তাকে যাতে দাড়ি রাখতে হয় সেই ব্যবস্থা করব। ভারতে ৩১ জুলাই ঘটে যাওয়া এক ঘটনার পরিপ্রেক্ষিতে তিনি এ বক্তব্য দেন। 

আসাদউদ্দিন ওবেইসি অল ইন্ডিয়া মাসজিদুল-ইত্তেহাদুল মুসলেমিনের (এআইএমআইএম) সভাপতি এবং তিনি ভারতের সংসদে হায়দরাবাদ থেকে তিনবারের নির্বাচিত সাংসদ।

দাড়ি রাখা মুসলিমদের সাংবিধানিক অধিকার উল্লেখ করে সাংসদ আসাদউদ্দিন বলেন, একজন মুসলিমকে জোর করে দাড়ি কাটানো হয়েছে। যারা এসব করছে তাদের ও তাদের বাপদের বলছি- শুধু দাড়ি নয়, গলা কেটে ফেললেও আমরা মুসলিমই থাকব।

উল্লেখ্য গত ৩১ জুলাই ভারতের দিল্লির অদূরে গুরুগ্রামের সেক্টর ২৯-এর খাণ্ডাসা মাণ্ডি নামক স্থানে এক মুসলিমকে দাড়ি কাটতে বাধ্য করেন স্থানীয় কিছু যুবক। এ ঘটনায় নির্যাতিত জাফরউদ্দিন জানান, বন্ধুর সঙ্গে দেখা করতে হরিয়ানার মেওয়াট থেকে তিনি গুরুগ্রামে যাচ্ছিলেন। পথে তাকে নানাভাবে সাম্প্রদায়িক কটাক্ষ করতে শুরু করে স্থানীয় কিছু যুবক।

এর পর তিনি তাদের দ্বারা শারীরিকভাবে নির্যাতিত হন। একপর্যায়ে ওই যুবকরা তাকে স্থানীয় একটি সেলুনে নিয়ে গিয়ে জোরপূর্বক দাড়ি কামিয়ে দেন। থানায় গিয়ে অভিযোগ করলে তাকে প্রাণে মেরে ফেলার হুমকিও দেন যুবকরা।

পর দিন নির্যাতিত জাফরউদ্দিন গুরুগ্রামের সেক্টর ৩৭ থানায় অভিযোগ করলে স্থানীয় ওই তিন যুবককে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় গুরুগ্রামে উত্তেজনা ছড়িয়ে পড়লে এটি একটি বিচ্ছিন্ন ঘটনা উল্লেখ করে এ তিন যুবক কোনো সংগঠনের নয় বলে পুলিশের তরফ থেকে জানানো হয়।


আরো সংবাদ



premium cement