২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ইমরানের জন্য ভোট চাইলেন আকরাম

ইমরানের জন্য ভোট চাইলেন আকরাম - সংগৃহীত

পাকিস্তানে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন ওয়াসিম আকরাম। নিজের ক্রিকেট গুরুর জন্য ভোট চেয়েছেন তিনি। আকরাম মনে করেন, বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান পাকিস্তানের নেতৃত্বেও সেরা হওয়ার যোগ্য।

মঙ্গলবার টুইটারে নিজের গুরুর প্রতি সমর্থনের কথা জানালেন ওয়াসিম আকরাম। দেশটির সংবাদমাধ্যম দ্য ডন এ খবর জানিয়েছে। আগামীকাল বুধবার পাকিস্তানের সাধারণ নির্বাচন। দেশটির গণমাধ্যম জানিয়েছে, এবারের নির্বাচনে এখন পর্যন্ত ভালো অবস্থানে আছে ইমরান খানের নেতৃত্বাধীন তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। অবসর নেওয়ার পর ১৯৯৬ সালে দলটি প্রতিষ্ঠা করেন ইমরান খান।

কিংবদন্তি ক্রিকেটার ইমরান খানের ছায়ায় বড় হয়েছেন ওয়াসিম আকরাম। ১৯৯২ সালে একটি সাদামাটা দল নিয়ে বিশ্বকাপ জিতে নেয় পাকিস্তান। ওই দলে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন সে সময়ের তরুণ পেসার ওয়াসিম আকরাম।

নির্বাচনের আগে ইমরানের পক্ষেই ভোট দেওয়ার আহ্বান জানালেন ওয়াসিম আকরাম। টুইটারে তিনি লেখেন, ‘একজন ক্রিকেটার রাজনীতিবিদ হয়েছেন? নাকি একজন মানুষ জন্ম নিয়েছেন দেশের সেবা করার জন্য, মানুষকে রক্ষা করার জন্য এবং নেতৃত্ব দেওয়ার জন্য? একদিন তারা বলবে, এই মানুষটা কিংবদন্তি ক্রিকেটার ছিলেন। এখন সময় পরিবর্তনের।’

গত সাধারণ নির্বাচনের ফল অনুযায়ী ইমরানের দল জাতীয় পরিষদের তৃতীয় বৃহত্তম দল। পাকিস্তানের একটি প্রদেশ খাইবার পাখতুনখোয়ায় ক্ষমতাসীন আছে পিটিআই। তবে প্রধানমন্ত্রী হওয়ার জন্য ইমরানকে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে। পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ) ও পাকিস্তান পিপলস পার্টির শক্ত বাধাকে অতিক্রম করতে হবে ইমরানকে।


আরো সংবাদ



premium cement