২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের স্বাগত জানিয়েছে পাকিস্তান

-

পাকিস্তান আসন্ন পার্লামেন্ট নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের স্বাগত জানিয়েছে। আগামী ২৫ জুলাই অনুষ্ঠেয় নির্বাচন পর্যবেক্ষণে আগত ইউরোপীয় ইউনিয়ন ও কমনওয়েলথের দুটি পর্যবেক্ষক গ্রুপকে শুক্রবার স্বাগত জানানো হয়। খবর সিনহুয়ার।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, নাইজেরিয়ার সাবেক প্রেসিডেন্ট ও কমনওয়েলথ পর্যবেক্ষক গ্রুপের প্রধান আব্দুলসালামি আবু বকর পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীর সাথে তার মন্ত্রণালয়ে সাক্ষাৎ করেন এবং দেশটিতে আসন্ন সাধারণ নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে তারা আলোচনা করেন।

পাকিস্তানে ২০১৮ সালের ২৫ জুলাই অনুষ্ঠেয় সাধারণ নির্বাচন পর্যবেক্ষণে কমনওয়েলথ নির্বাচন পর্যবেক্ষক গ্রুপের ২৪ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন আবু বকর।

পাকিস্তানে ২০০২ ও ২০১৩ সালে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনেও বিভিন্ন পর্যবেক্ষক গ্রুপ নির্বাচন পর্যবেক্ষণের কাজ করেছিল।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, আবু বকর বলেছেন যে তিনি একটি শান্তিপূর্ণ নির্বাচনী প্রক্রিয়া দেখার অপেক্ষায় রয়েছেন। এ সময় তিনি সাধারণ নির্বাচনের দেশটির প্রস্তুতি বিষয়ে তার ইতিবাচক মনোভাব ব্যক্ত করেন।

বিবৃতিতে আরো বলা হয়, আন্তর্জাতিক নির্বাচন পর্যবেক্ষকদের স্বাগত জানানো পাকিস্তানের একটি ঐতিহ্য।


আরো সংবাদ



premium cement
ঈদের ছুটিতে ঢাকায় কোনো সমস্যা হলে কল করুন ৯৯৯ নম্বরে : আইজিপি সিরাজগঞ্জে প্রাথমিক শিক্ষা অফিসের নৈশ প্রহরীর ঝুলন্ত লাশ উদ্ধার ৬ দাবিতে উত্তাল বুয়েট, ক্লাস-পরীক্ষা বর্জন মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল

সকল