২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সমুদ্র সৈকতে নিষিদ্ধ হচ্ছে মদ!

সমুদ্র সৈকতে নিষিদ্ধ হচ্ছে মদ! - সংগৃহীত

ভারতের সবচেয়ে জনপ্রিয় স্থানগুলোর অন্যতম গোয়ার সমুদ্র তীর। আগামী ১৫ আগস্ট থেকে গোয়ার সমুদ্র তীরবর্তী এলাকায় নিষিদ্ধ হচ্ছে মদ্যপান। সেই সাথে সাধারণ মানুষের সামনে মদ খেলে গুনতে হবে মোটা অংকের অর্থদণ্ড। শুধু তা-ই নয়, প্রকাশ্যে ধূমপান ও প্লাস্টিক ব্যবহার রুখতেও কঠোর হচ্ছে আগের আইন।

রাজ্যের আর্থিক বিকাশ নিগম পরিচালিত একটি পাখি প্রজনন কেন্দ্রের উদ্বোধনে গিয়ে এ কথা জানান গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পর্রীকর। সেখানে উপস্থিত সকল দর্শকদের উদ্দেশে নাগরিক দায়িত্ব নিয়ে প্রশ্ন করেন তিনি।

জানান, পনজিম শহর লাগোয়া ফুটপাতে ঢালাও মদ বিক্রি হয়। বসে মদ্যপানের আসর, প্রকাশ্যে বিয়ার খাওয়ার রীতিও রয়েছে এখানে। সে সব অভ্যাসে বন্ধ করতেই এ বার কঠোর হচ্ছে গোয়া সরকার। পর্রীকর বলেন, ‘১৫ আগস্টের পর থেকেই এ সব বন্ধ করতে জরিমানা ধার্য করা হবে।’

এদিকে রাজ্যে উদ্দাম মদ্যপান ও বিশৃঙ্খলায় বন্ধ করতে আর কোনো উপায় মুখ্যমন্ত্রীর ছিল না বলেই মনে করছে রাজনীতি মহল। এখনো পর্যন্ত মদ খাওয়ার জরিমানার অঙ্ক ঠিক না হলেও প্লাস্টিক ব্যবহারের জরিমানা ১০০ টাকা থেকে বেড়ে ২৫০০ টাকা হবে ও ধূমপানের জরিমানাও বাড়বে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।


আরো সংবাদ



premium cement