২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

কাশ্মিরে চলছে অভিযান, সন্ত্রাসমুক্ত করতে হিটলিস্ট

কাশ্মিরে চলছে অভিযান, সন্ত্রাসমুক্ত করতে হিটলিস্ট - সংগৃহীত

রাজ্যপালের শাসন জারি হতেই জম্মু ও কাশ্মীরে জঙ্গি দমনে তীব্র অভিযানে নামতে চলেছে ভারত। শনিবার ২১ জন সন্ত্রাসীকে ‘হিটলিস্টে’ ঠাঁই দিয়ে বড়সড় অভিযানের প্রস্তুতি শুরু হয়েছে।

জম্মু ও কাশ্মীর সন্ত্রাসমুক্ত করতে তৈরি হয়েছে হিটলিস্ট। ২১ জনের এই তালিকায় হিজবুল মুজাহিদিনের ১১ জন, লস্কর-ই-তোইবার সাত জন, জয়েশ-ই-মহম্মদের দু’জন এবং আনসার-গাজওয়াত উল-হিন্দের এক সন্ত্রাসী রয়েছে বলে সেনা সূত্রে জানা গেছে।

সেনা সূত্রে আরো জানা গিয়েছে, এই ২১ জন ‘মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসী’র মধ্যে ছ’জনকে ‘এ++’ ক্যাটাগরিতে রাখা হয়েছে। তাদের মধ্যে রয়েছে হিজবুল মুজাহিদিনের ৪ শীর্ষ নেতা, রিয়াজ আহমেদ নাইক্কো (কাশ্মীর উপত্যকার চিফ অপারেশনাল কমান্ডার), আলতাফ আহমেদ দার (দক্ষিণ কাশ্মীরের ডিভিশন কমান্ডার), উমর মাজিদ গানাই, জিনাত-উল-ইসলাম। 

বাকি দু’জনের মধ্যে রয়েছে লস্কর-ই-তোইবার মুস্তাক আহমেদ মীর এবং আনসার-গাজওয়াত উল-হিন্দের কমান্ডার জাকির রাশিদ ভাট।

কোনো ১ জঙ্গি মোট কতজনকে হত্যা করেছে, এলাকায় তাদের কতটা প্রভাব, জঙ্গি গোষ্ঠীর মতাদর্শ প্রচার ও তার প্রভাব বিস্তারেই বা তার কী ভূমিকা, এই সবকিছু খতিয়ে দেখেই এই তালিকা তৈরি করা হয়। সাধারণভাবে একজন ‘এ++’ ক্যাটাগরিভুক্ত সন্ত্রাসীর মাথার দাম ধার্য করা হয় ১২ লাখ রুপি।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন

সকল