২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

দক্ষিণাঞ্চলের হ্যাটট্রিক শিরোপা

-

বিসিএল ফাইনালে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলকে ১০৫ রানে হারিয়ে গতকাল ম্যাচের চতুর্থ দিনেই জয় তুলে নিয়েছে আবদুর রাজ্জাকের দক্ষিণাঞ্চল। বিসিএলের অষ্টম আসরে এটি দক্ষিণাঞ্চলের পঞ্চম এবং হ্যাটট্রিক শিরোপা। এ ছাড়া দুইবার শিরোপা জিতেছে ওয়ালটন মধ্যাঞ্চল ও একবার জিতেছে বিসিবি উত্তরাঞ্চল।
দক্ষিণাঞ্চলের হয়ে প্রথম ইনিংসে আটে নেমে দুর্দান্ত সেঞ্চুরি করার পাশাপাশি ২ উইকেট নিয়ে ফাইনাল সেরা হয়েছেন ফরহাদ রেজা। আসরে সর্বোচ্চ ৫০১ রান করা এনামুল হক বিজয় হয়েছেন সেরা ব্যাটসম্যান ও টুর্নামেন্ট সেরা ক্রিকেটার। ২২ উইকেট নিয়ে সেরা বোলার আবদুর রাজ্জাক।
গতকাল ৮ উইকেটে ১২৫ রান নিয়ে দিন শেষ করে দক্ষিণাঞ্চল। দলীয় লিড তখন ৩৩৮ রান। চতুর্থ দিন সকালে লিডে আর ১৫ রান বাড়াতে পারে তারা। আগের দিন ৪১ রানে অপরাজিত থাকা মেহেদি হাসান হাফ সেঞ্চুরি করে ৫৩ রানে আউট হন। তার বিদায়ের সাথে ১৪০ রানে থামে দক্ষিণাঞ্চলেরহ দ্বিতীয় ইনিংস। মোট লিড দাঁড়ায় ৩৫৩ রানের।
৩৫৪ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে পথ হারায় পূর্বাঞ্চল। পিনাক ঘোষ ১৬, আশরাফুল ৫ ও অধিনায়ক ইমরুল ফিরেন দলীয় ৩৩ ও ব্যক্তিগত ৩ রান করে। চতুর্থ উইকেটে মাহমুদুল হাসান ও আফিফ হোসেন জুটিতে রান আসে ৮৫। তবে আফিফ ব্যক্তিগত ৩১ রানে মেহেদির শিকার হন।
প্রথম ইনিংসে পূর্বাঞ্চলের হয়ে সর্বোচ্চ রান করা তানজিদ হোসেন তামিম ফেরেন ১৭ রানে। ৮১ রান করে ফরহাদ রেজার বলে ফেরেন মাহমুদুল। নিচের দিকে জাকিরের ৪২ রানের পাশাপাশি হাসান মাহমুদ ১৯, আবু হায়দার ১২ ও সাকলাইন সজীব ১১ রান করে ফিরলে থামে পূর্বাঞ্চলের ইনিংস। প্রথম ইনিংসে ৭ উইকেট পাওয়া আবদুর রাজ্জাক দ্বিতীয় ইনিংসে মাত্র ৩ ওভার করে ছিলেন উইকেট শূন্য। মেহেদি ও শফিউল তিনটি করে, ফরহাদ রেজা দু’টি ও আল আমিন একটি উইকেট নেন। আরেকটি ছিল রান আউট।

 


আরো সংবাদ



premium cement
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা?

সকল