২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

মাশরাফির নেতৃত্বে ওয়ানডে দল

নতুন মুখ নাঈম শেখ ও আফিফ হোসেন, ফিরেছেন সাইফউদ্দিন
-

মাশরাফি বিন মর্তুজাকে অধিনায়ক করে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ওয়ানডে খেলবে বাংলাদেশ। তবে গতকাল প্রথম দুই ওয়ানডের জন্য দল ঘোষণা করেছে বিসিবি।
বাংলাদেশ সবশেষ ওয়ানডে খেলেছে সাত মাস আগে। সেই সফরে শ্রীলঙ্কার কাছে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছিলেন টাইগাররা। দীর্ঘদিন পর ওয়ানডে খেলতে নামায় দল গঠনে বেশ রদবদল হয়েছে। দলে ঢুকেছেন সাতজন, বের হয়েছেন সাতজন। প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন নাঈম শেখ ও আফিফ হোসেন ধ্রুব। এ ছাড়া নাজমুল হোসেন শান্তর বর্তমান পারফরম্যান্সের কারণে তাকে ফেরানো হয়েছে ওয়ানডে স্কোয়াডে।
২০১৯ বিশ্বকাপের পর আন্তর্জাতিক মঞ্চে ফেরা হয়নি মাশরাফি বিন মর্তুজার। শ্রীলঙ্কা সফরের দলে ছিলেন মাশরাফি; কিন্তু দেশ ছাড়ার একদিন আগে অনুশীলনে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে ওই সিরিজে আর খেলা হয়নি তার। কাঁধের ইনজুরির কারণে ওই সিরিজ মিস করেন মোহাম্মদ সাইফউদ্দিন। ডানহাতি পেস অলরাউন্ডারও ফিরছেন জিম্বাবুয়ে সিরিজ দিয়ে।
শ্রীলঙ্কা সিরিজের দল থেকে বাদ পড়েছেন সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, ফরহাদ রেজা ও এনামুল হক বিজয়। আর সৌম্য সরকার আছেন বিয়ের ছুটিতে।
১ ও ৩ মার্চ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম দুই ওয়ানডে অনুষ্ঠিত হবে। সিরিজের শেষ ওয়ানডে হবে ৬ মার্চ । প্রতিটি ম্যাচ হবে দিবা-রাত্রির। এরপর মিরপুর শেরেবাংলায় ৯ ও ১১ মার্চ হবে দু’টি টি-২০।
বাংলাদেশ স্কোয়াড
তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহীম, মাহমুদুল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, নাঈম শেখ, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মর্তুজা, আল-আমিন হোসেন, শফিউল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।


আরো সংবাদ



premium cement