১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

অ্যাতলেটিকোর কাছে হার চ্যাম্পিয়ন লিভারপুলের

-

সাউল নিগুয়েজের একমাত্র গোলে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’র প্রথম লেগে লিভারপুল এফসিকে ১-০ গোলে পরাজিত করেছে অ্যাতলেটিকো মাদ্রিদ। শুরুতে পিছিয়ে পড়ে ৭৩ শতাংশ বলের নিয়ন্ত্রণ রেখেও সেই গোল আর শোধ করতে পারেনি সালাহ-মানেরা। এর ফলে উড়তে থাকা লিভারপুলের জয়রথ যেমন থেমেছে একই সাথে মাদ্রিদের দলটি ইউরোপিয়ান সর্বোচ্চ আসরের কোয়ার্টার ফাইনালের পথেও একধাপ এগিয়ে থাকল। তবে ফিরতি লেগে ঘুরে দাঁড়িয়ে কোয়ার্টারে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন কপ।
মঙ্গলবার রাতে ওয়ান্ডা মেট্রোপলিটানোতে ম্যাচ শুরুর চার মিনিটের মধ্যেই স্প্যানিশ মিডফিল্ডার নিগুয়েজের গোলে এগিয়ে যায় স্বাগতিক অ্যাতলেটিকো। লিভারপুলের ডিফেন্ডাররা একটি কর্নার কিয়ার করতে ব্যর্থ হলে জটলার মধ্য থেকে সাউল নিগুয়েজ বল জালে জড়ান। এই গোল রা করতে পুরো ম্যাচেই অ্যাতলেটিকোকে লড়াই করতে হয়েছে, সেই সাথে লিভারপুলের স্ট্রাইকারদের তার ঠেকিয়ে রাখতে পেরেছে শেষ পর্যন্ত। পোস্ট লক্ষ্য করে একটি শটও তাদেরকে নিতে দেয়নি সিমে ভ্রাসালিকো, স্টিফেন সাভিচ, ফিলিপদের নিয়ে সাজানো অ্যাতলেটিকোর শক্তিশালী রণ ভাগ। প্রথমার্ধে একটি সুযোগ নষ্ট করেন লিভাপুলের মোহাম্মদ সালাহ। বিরতির পর হলুদ কার্ড পাওয়া সাদিও মানের পরিবর্তে ডিভোক ওরিগিকে নামিয়েও কাক্সিক্ষত সাফ্যল পাননি কপ। শেষ আট নিশ্চিত করতে হলে আগামী ১১ মার্চ ফিরতি লেগে লিভারপুলকে নিঃসন্দেহে কঠিন পরীা দিতে হবে।
ম্যাচ শেষে অ্যাতলেটিকোর কোচ দিয়েগো সিমিওনে বলেছেন, ‘আজকের রাতটা সেই রাতগুলোর মধ্যে একটা যাকে ভোলা যায় না। আমরা হয়তো বড় ব্যবধানে জিততে পারিনি, কিন্তু আমরা বিশ্বের সেরা দলকে হারিয়েছি।’ এ দিকে লিভারপুল বস কপ বলেছেন, ‘আমরা আজ ৫-০ গোলে হারিনি। লিভারপুলের সমর্থকদের উদ্দেশে বলছি যারাই আগামী ম্যাচের টিকিট পেয়েছেন তাদের সবাইকে অ্যানফিল্ডে স্বাগতম।’ এখন পর্যন্ত ইংলিশ প্রিমিয়ার লিগে অপরাজিত থেকে ২৫ পয়েন্ট এগিয়ে শীর্ষস্থান ধরে রাখা লিভারপুলের জন্য এই হার বড় হোঁচট সন্দেহ নেই। তার ওপর তারা চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান চ্যাম্পিয়ন। পরের লেগে নিজেদের মাঠে ফলাফল কী হবে সেটি সময়ই বলে দেবে; কিন্তু গতকাল অ্যাতলেটিকোর খেলোয়াড়রা যেভাবে সামনে থেকে নিজ নিজ পজিশনে দলকে এগিয়ে নিয়ে গেছে তাতে পরের লেগে আত্মবিশ্বাসে কিছুটা হলেও স্প্যানিশ দলটিই এগিয়ে থাকবে। তাই কপের শিষ্যদের জন্য যে শেষ আটে যাওয়া সহজ হবে না সেটি বলাই যাচ্ছে।


আরো সংবাদ



premium cement

সকল