২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ইয়াসির আলির সুসময়

-

জাতীয় দলে নাম লিখানোর স্বপ্ন থাকে সব খেলোয়াড়ের। সেটি হোক ক্রিকেট, ফুটবল কিংবা হকিসহ যেকোনো ডিসিপ্লিনে। দলে সুযোগ পেতে হলে কাউকে-না-কাউকে টপকাতে হবে পারফরম্যান্স দিয়ে। আবার পারফর্ম করার পরও বসে থাকতে হয় অনেককে সুযোগের অপেক্ষায়। ইয়াসির আলি রাব্বির ক্ষেত্রেই মিলে গেল দুয়ে দুয়ে চার। একে তো ভালো পারফর্ম করছিলেন তার ওপর মাহমুদউল্লাহ রিয়াদের তথাকথিত বিশ্রামই জাতীয় দলে সুযোগ করে দিলো এই তরুণকে।
১৯৯৬ সালে চট্টগ্রামে জন্ম নেয়া ইয়াসির আবাহনী, অনূর্ধ্ব-১৯, চট্টগ্রাম বিভাগ এবং বিপিএলে দু’বার খেলেছেন কুমিল্লা ওয়ারিয়র্সের হয়ে। মিডল অর্ডার এই ব্যাটসম্যান প্রথম শ্রেণীতে ৮১ ইনিংসে করেছেন ৬৪৩২ রান, যার মধ্যে আটটি সেঞ্চুুরি এবং ২২টি হাফ সেঞ্চুরি। লিস্ট এ-তে ৬৬ ইনিংসে করেছেন ২২৭৩ রান। দুইটি সেঞ্চরি ১১টি হাফ সেঞ্চুরি।
জাতীয় দলে সুযোগ পাওয়ার পরই যেন আরো জ্বলে উঠলেন ইয়াসির আলি। পূর্বাঞ্চলের হয়ে ফাইনালে ওঠার লড়াইয়ে প্রথম ইনিংসে করলেন ১৬৫। ডাবলের কাছে গিয়ে ফেরত গিয়েছিলেন। আর গতকাল দ্বিতীয় ইনিংসে তুলে নিলেন আরো একটি সেঞ্চুরি। জোড়া সেঞ্চুরি এবারই প্রথম করলেন তিনি। তবে মোট সেঞ্চুরি আটটি। এখান থেকেই আত্মবিশ্বাসের জ্বালানি পেয়েছেন এই ব্যাটসম্যান। জিম্বাবুয়ের বিপক্ষে যা কাজে লাগাতে চাইবেন সিরিজের একমাত্র টেস্টে।
ইয়াসির ২০১৮ বিপিএলের পর থেকেই জাতীয় দলে রাডারে ছিলেন। বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সফরেও গিয়েছিলেন; কিন্তু তাকে বিবেচনা করা হয়নি দলে। এরপর ‘এ’ দল ও এইচপির হয়ে একাধিক সিরিজে থাকলেও ইয়াসির নিজেকে মেলে ধরতে পারেননি। শেষ বিপিএলও তার ভালো কাটেনি। তবে সবশেষ জাতীয় লিগ ও চলমান বিসিএলে ভালো করেছেন বলেই ভাগ্য খুলে গেছে। সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনাতেই সুযোগ পেয়েছেন দলে। তার বিষয়ে নান্নু বলেন, ‘রাব্বী আমাদের এইচপির খেলোয়াড়। জাতীয় লিগে সে ভালো খেলেছে। শেষ ম্যাচে সেঞ্চুরি করেছে। একজন তরুণ খেলোয়াড়ের মধ্যে যা খুঁজি তা ওর মধ্যে আছে। এই টিম ম্যানেজমেন্টের অধীনে আরো উন্নতি করার সুযোগ দেবো।’
গত রোববার দল ঘোষণার সময় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু দাবি করেছেন, বিশ্রামে রাখা হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদকে। সে যাই হোক জিম্বাবুয়ের বিপক্ষে মাহমুদউল্লাহর পরিবর্তে একমাত্র টেস্টে নেয়া হয়েছে মিডল অর্ডার ব্যাটসম্যান ইয়াসির আলি রাব্বীকে। টেস্টে মাহমুদউল্লাহ যে পজিশনে ব্যাটিং করেন সেখানে তার ব্যাটিং করার সম্ভাবনা জোরালো। তবে দলে তাকে মাহমুদউল্লাহর রিপ্লেসমেন্ট বলতে নারাজ নান্নু।

 


আরো সংবাদ



premium cement
সাভারে বুধবার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে গাজা ইস্যুতে শিক্ষার্থীদের বিক্ষোভ সামাল দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্র ফরিদপুর-খুলনা মহাসড়কে জনতার অবরোধ ভাঙতে টিয়ারশেল ও ফাঁকা গুলি বাংলাদেশ-কাতারের মধ্যে ১০টি সহযোগিতা নথি সই ‘বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির কোনো পরিবর্তন হয়নি’ মিলান ডার্বি জিতে শিরোপা পুনরুদ্ধার ইন্টারের কুমিল্লা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক আহত অপহরণের ২৬ ঘণ্টা পর সাংবাদিকের বড় ভাই উদ্ধার মালয়েশিয়ায় ২ হেলিকপ্টারের সংঘর্ষে ১০ নৌ-সদস্য নিহত প্রধানমন্ত্রীর সাথে বৈঠকে কাতারের আমির বাগাতিপাড়ায় আগুনে পুড়লো ৭ কৃষক পরিবারের বসতঘরসহ গরু-ছাগল

সকল