২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

নড়বড়ে অবস্থানে আকরাম খান

-

বিশ্বকাপের ভরাডুবির পর শ্রীলঙ্কা সিরিজে হোয়াইটওয়াশ। ঘরের মাঠে তৃতীয় ত্রিদেশীয় সিরিজে ভালো করলেও আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে হার। এরপর ভারতের সাথে টি-২০ সিরিজ হারের পর টেস্টে হোয়াইটওয়াশ। স¤প্রতি পাকিস্তান সফরে একই চিত্র। টি-২০ তে হোয়াইটওয়াশের পর টেস্টে ইনিংস ব্যবধানে হার। জাতীয় দলের এমন পারফম্যান্সের পর কিছু পরিবর্তন আনতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর এই তালিকায় রয়েছে বিসিবি পরিচালক আকরাম খানের নাম। বিসিবির একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।
ইতোমধ্যেই প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোর সাথে এ বিষয়ে আলাপ করেছেন নাজমুল হাসান পাপন। জিম্বাবুয়ে সিরিজের পরই কমিটিতে রদবদল আনতে পারে বিসিবি।
সম্প্রতি বিশ্বকাপ জিতেছে বাংলাদেশের যুবদল। যুবদলের এমন সাফল্যের পেছনে বড় রকমের অবদান আছে বিসিবির ক্রিকেট উন্নয়ন কমিটির। এই কমিটির প্রধান হিসেবে আছেন সাবেক ক্রিকেটার খালেদ মাহমুদ সুজন। ইতোমধ্যেই সুজন বেশ প্রশংসিত হয়েছেন। যুবদলকে নিজ দেশসহ ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার মাটিতে সবমিলিয়ে ৩০টি ম্যাচ খেলিয়েছে বিসিবির ডেভেলপমেন্ট কমিটি। যেখানে ১৮টিই ম্যাচে জিতেছে তারা। দক্ষিণ আফ্রিকায় বিশ্বকাপ জয়ের নেপথ্যে এটি একটি বিশাল উদ্যোগ ছিল। যে কারণে যুবদলের পারফরম্যান্সের বড় ধরনের কৃতিত্ব পাচ্ছে বিসিবির ডেভেলপমেন্ট কমিটি।
যুবদলের এমন পারফরম্যান্সের বিপরীত চিত্র জাতীয় দলের। ফলে সমালোচিত হচ্ছে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগ। আর যেটির প্রধান বিসিবি পরিচালক আকরাম খান। শুধু পরিচালনা বিভাগ নয় আরো কিছু জায়গায় পরিবর্তন আনতে যাচ্ছে বিসিবি। বিসিবির সুযোগ-সুবিধা প্রণয়ন কমিটির পরিচালক লোকমান হোসেন ভুঁইয়া বর্তমানে কারাগারে রয়েছেন। তার জায়গায় সৈয়দ আশিকুল ইসলাম টিটু অথবা শফিউল ইসলাম চৌধুরী নাদেলকে বসানোর কথাও চলছে।

 


আরো সংবাদ



premium cement
দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক বৃষ্টির জন্য হাকাকার, সাভারে ইসতিসকার নামাজ আদায়

সকল