২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

কোয়ার্টারে স্বাগতিকদের পেল বাংলাদেশ

-

গ্রুপ পর্ব শেষে আজ থেকে শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৯ বিশ^কাপের দ্বিতীয় পর্ব। দুই ভাগে বিভক্ত দ্বিতীয় পর্বের মধ্যে শিরোপার মূল লড়াই অর্থাৎ সুপার লিগে খেলবে প্রথম রাউন্ডের চার গ্রুপের চ্যম্পিয়ন ও রানার্সআপরা। আর প্লেট পর্বে খেলবে চার গ্রুপের তৃতীয় ও চতুর্থ হওয়া দল। সুপার লিগে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।
প্লেট পর্বের কোয়ার্টার ফাইনাল শুরু হবে আজ। পচেফস্ট্রুম নর্থ ওয়েস্ট ইউনিভার্সিটি ক্রিকেট গ্রাউন্ডে শ্রীলঙ্কা মুখোমুখি হবে নাইজেরিয়ার। আর মূল পর্ব হিসেবে পরিচিত সুপার লিগের কোয়ার্টার ফাইনাল শুরু হবে আগামী কাল থেকে। বাংলাদেশ সময় বেলা ২টায় পচেফস্ট্রুম সেনওয়েজ পার্কে গত আসরের চ্যাম্পিয়ন ভারত ও রানার্সআপ অস্ট্রেলিয়ার মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে সুপার লিগ। সুপার লিগ কোয়ার্টার ফাইনালে সি গ্রুপের চ্যাম্পিয়ন বাংলাদেশের প্রতিপক্ষ ডি গ্রুপের রানার্সআপ দল স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। ৩০ জানুয়ারি (বৃহস্পতিবার) পচেফস্ট্রুম সেনওয়েজ পার্কে দুই দল মুখোমুখি হবে। ২০১৬ সালের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ মুখোমুখি হবে নিউজিল্যান্ডের। আর দুই বারের চ্যাম্পিয়ন পাকিস্তান মুখোমুখি হবে ডি গ্রুপের চ্যাম্পিয়ন দল আফগানিস্তানের। বড় দল হিসেবে পরিচিতদের মধ্যে শ্রীলঙ্কা ও ইংল্যান্ড সুপার লিগে উঠতে ব্যর্থ হয়েছে।
গ্রুপ পর্বে তিনটি ম্যাচের মধ্যে তিনটিতেই জিতেছে বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হলে পয়েন্ট ভাগাভাগি করতে হয় টাইগারদের। বাংলাদেশ ও পাকিস্তান দুই দলেরই সমান ৫ পয়েন্ট; কিন্তু নেট রান রেটে এগিয়ে থাকায় আকবর আলীরা গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ আট নিশ্চিত করে। সুপার লিগের চার কোয়ার্টার ফাইনালে বিজয়ী দল চলে যাবে সেমিফাইনালে, সেখান থেকে দু’টি দল ফাইনাল। আর প্লেট পর্বেও একইভাবে দু’টি দল চলে যাবে প্লেট ফাইনালে।

 


আরো সংবাদ



premium cement

সকল