২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ক্লাব পাননি মারজিয়া সাজেদারা

-

বাফুফের ক্যাম্পে এখনো প্রচুর ফুটবলার। ক্লাব জোটেনি তাদের। এই সংখ্যা ২৫-৩০ এর মতো। কাল বিকেলে যখন ব্যাপক আয়োজনে বসুন্ধরা কিংস তাদের মহিলা ফুটবলারদের দলবদল করাতে বাফুফে ভবনে এসে তখন হতাশ এই খেলোয়াড়রা ভবনের ক্যাম্পের বারান্দায় দাঁড়িয়ে সেই দৃশ্য দেখছিলেন। তাদেরও অংশ নেয়ার কথা ছিল এই দলবদলে। কিন্তু শেষ সময়ে শেখ জামাল, ওয়ালটন ও শেখ রাসেল সরে যাওয়ায় এই দশা তাদের। বিশেষ করে শেখ রাসেল ফুটবলারদের সাথে কথা বলেও পরে আর দল গড়েনি। ফলে ২০১৩ সালের পর শুরু হওয়া লিগে এবার খেলা হচ্ছে না জাতীয় দলের ফুটবলার মারজিয়া, নাজমা, আনু চিং মগিনি, আনাই মগিনি, সাজেদা, রিতুপূর্ণ চাকমা, ছোট শামসুন্নাহার, রোজিনা এবং রেহেনাদের। এই ফুটবলারদের তিন-চার লাখ টাকায় শেখ রাসেলে খেলার কথা ছিল। তবে শেখ রাসেল শেষ পর্যন্ত দলগঠনে আগ্রহী না হওয়ায় বিপাকে পড়েন তারা। মণিকা, মারিয়া এবং রুপনাকে বসুন্ধরা কিংস নিলেও মারজিয়া, নাজমা, ছোট শামসুন্নাহারদের ভাগ্যে এবার ক্লাব জোটেনি। তাদেরকে কেন নেয়া হয়নি বসুন্ধরায়? ক্লাব সভাপতি ইমরুল হাসানের জবাব, ‘২৩ জনের বেশি তো রেজিস্ট্রেশন করাতে পারব না। এর মধ্যে জাতীয় দলের ১৯ জনকে নিয়েছি।’ জানা গেছে, বসুন্ধরা কিংস মারিয়া, মণিকা এবং রুপনাকে নেয়ার ফলে শেখ রাসেল অসন্তুষ্ট হয়ে আর মহিলা দল গড়েনি। তবে বাফুফে সূত্র তাতে ভিন্ন মত পোষণ করে বলছে, সঠিক নয় এই অভিযোগ। মারিয়ারাতো একেবারে শেষ সময় বাধ্য হয়ে বসুন্ধরায় যোগ দিয়েছে।’
গত রাতে শেষ সময়ে জাতীয় দলের সোহাগী কিসকুসহ অন্যরা যোগ দেন নাসরিন স্পোর্টস অ্যাকাডেমিতে। কিন্তু দুই যমজ বোন আনাই ও আনু, মারজিয়া, ছোট শামসুন্নাহার, নাজমা, সাজেদাদের এবারের লিগে দর্শক হয়েই থাকতে হচ্ছে। অবশ্য ছোট ক্লাবে নাম মাত্র পারিশ্রমিকে খেলবেন না তারা। ডিফেন্ডার নাজমার মতে, আমি কম টাকায় কেন খেলব। প্রয়োজনে খেলব না। তবুও নাম মাত্র পারিশ্রমিকে নয়।’ এ দিকে ইনজুরির জন্য এবারের লিগে খেলা হচ্ছে না জাতীয় দলের স্ট্রাইকার সিরাত জাহান স্বপ্নার।
এবারের লিগে অংশ নেয়া দলগুলো হলো : বসুন্ধরা কিংস, এফসি উত্তরবঙ্গ, বেগম আনোয়ারা স্পোর্টস ক্লাব, কাচারীপাড়া একাদশ, কুমিল্লা ইউনাইটেড, নাসরিন স্পোর্টস অ্যাকাডেমি, স্বপ্নচূড়া ও আক্কেলপুর ফুটবল অ্যাকাডেমি এবং স্পার্টান এম কে গ্যালাকটিকো সিলেট এফসি।


আরো সংবাদ



premium cement