২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বার্সেলোনার হার, চেলসির জয়

-

কোচ বিদায় হলো, নতুন কোচ এলো, তবুও চেনা ছন্দে ফিরতে পারেনি এফসি বার্সেলোনা। স্প্যানিশ লা লিগায় শনিবার রাতে ভ্যালেন্সিয়ার কাছে ২-০ গোলে হেরেছে স্প্যনিশ জায়ান্টরা। প্রতিপক্ষের ওপর উপর্যুপরি চাপ সৃষ্টি করেও গোল আদায় করতে পারেনি কাতালানরা, উল্টো হজম করেছে দু’টি গোল। একই রাতে হালসিটিকে ২-১ গোলে হারিয়ে এফএ কাপের শেষ ষোলো নিশ্চিত করেছে চেলসি। চেলসি জয় নিয়ে মাঠ ছাড়তে পারলেও টটেনহ্যাম হটস্পারকে জয় নিয়ে মাঠ ছাড়তে দেয়নি সাউদাম্পটন। এফএ কাপের ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোলে।
ভ্যালেন্সিয়ার মাঠে গত রাতে বল দখল, আক্রমণ সব কিছুতেই ছিল মেসিদের আধিপত্য। ৭৪ শতাংশ বল দখলে রেখেও ব্যর্থ হতে হয় বার্সাকে। একের পর এক আক্রমণ করেও কাজের কাজটি করতে পারেননি মেসি-গ্রিজম্যানরা। ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধের তিন মিনিটেই জর্দি আলবা আত্মঘাতী গোল করে ভ্যালেন্সিয়াকে এগিয়ে দেন। গোল শোধে মরিয়া বার্সা ৭৭ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে দ্বিতীয় গোল হজম করে (২-০)। এবার গোল করেন ভ্যালেন্সিয়ার ফরোয়ার্ড ম্যাক্সিমিলিয়ানো গোমেজ। শেষ পর্যন্ত দুই গোল হেরেই ফিরতে হয় অতিথিদের।
ফলে পয়েন্ট টেবিলে রিয়াল মাদ্রিদকে ছাড়িয়ে যাওয়ার যে সুযোগ ছিল, তা হাতছাড়া হলো লিওনেল মেসিদের। দুই দলের পয়েন্ট এখন সমান ৪৩। তবে বার্সা ম্যাচ খেলেছে ২১টি আর রিয়াল খেলেছে ২০টি। অন্য দিকে ম্যাচের ৬ মিনিটে সুযোগের সদ্ব্যবহার করেছে ব্লুজরা। মিচি বাতশুয়াইর শট হাল সিটির রায়ান তাফাজোলির গায়ে লেগে জড়ায় জালে। বাকি অর্ধেও চেলসির দাপট অব্যাহত থাকে। বিরতির পর ৬৪ মিনিটে দ্বিতীয় গোল পায় চেলসি। ফ্রি কিক থেকে হেড করে গোলটি করেছেন ফিকায়ো টোমোরি। দ্বিতীয়ার্ধে আক্রমণে ধার বাড়িয়ে খেলেছে হালসিটিও। তাতে সফলতা মিলেছে একবারই। খেলা শেষের ১৩ মিনিট আগে ফ্রি কিক থেকে গ্রোসিকির নেয়া শট মাতেও কোভাচিচের গায়ে লেগে জালে জড়ালে ব্যবধান দাঁড়ায় ২-১।
অন্য ম্যাচে প্রথমার্ধ গোলশূন্য থাকার পর ৫৮ মিনিটে সন হিউং মিনের গোলে এগিয়ে যায় টটেনহ্যাম। কিন্তু ৮৭ মিনিটে তাদের জয় বঞ্চিত করে গোল আদায় করে নেয় সাউদাম্পটন। গোলটি করেন সোফিয়ান বুফাল। ড্রয়ের ফলে আবারো মুখোমুখি হতে হবে দুই দলকে। একই রাতে ১-০ গোলে ব্রেন্টফোর্ডকে হারিয়েছে লেস্টার সিটি। বার্নলিকে ২-১ গোলে হারিয়েছে নরউইচ সিটি।

 

 


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল