২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

তারুণ্যে ভরসা মাহমুদুল্লাহর

-

অবশেষে আজ পাকিস্তান লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ-পাকিস্তান তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচ। একই ভেনুতে হবে বাকি দু’টি ম্যাচই। দেশ ছেড়ে যাওয়ার আগে নানা রকম ভয়মিশ্রিত অনুভূতি থাকলেও পাকিস্তান গিয়ে সে ভয় অনেকটাই দূর হয়েছে টাইগারদের। তবে অনেক বেশি নিরাপত্তার কারণে স্বাভাবিক পরিস্থিতির স্বাদ পাচ্ছেন না ক্রিকেটাররা। গতকাল ঐচ্ছিক অনুশীলন করেছেন টাইগাররা। দুই অধিনায়কের কথাও হয়েছে। মাহমুদুল্লাহ রিয়াদ তারুণ্যনির্ভর দল নিয়ে জয়ের ব্যাপারে আশাবাদী।
বঙ্গবন্ধু বিপিএলের পারফরমারদের নিয়ে গড়া টি-২০ সিরিজের দল নিয়ে মাহমুদুল্লাহ রিয়াদের অনেক আশা। আফিফ, নাঈম শেখ, আমিনুল ইসলামের মতো তরুণদের সামর্থ্যে ভরসা করছেন বাংলাদেশ অধিনায়ক। দলে অভিজ্ঞতারও কোনো ঘাটতি নেই। একটা দল হিসেবে নিজেদের সেরাটা দিয়ে খেলতে পারলেই সিরিজ জেতা সম্ভব।
‘বিপিএল যদি দেখে থাকেন, সেখানে পারফর্ম করা দারুণ এক ঝাঁক তরুণ আছে আমাদের। ওই তরুণদের ওপর আমরা নির্ভর করব। অভিজ্ঞ ক্রিকেটাররাও আছে দলে। সৌম্য, তামিম, মুস্তাফিজ, রুবেলসহ আমি অনেক দিন থেকে খেলছি। আল আমিন, শফিউলরাও আছে। আমার মনে হয়, তারুণ্য ও অভিজ্ঞতার দারুণ মিশ্রণ আছে আমাদের। এখন প্রয়োজন ব্যক্তিগত ও দলগতভাবে আমাদের খেলা নিয়ে ভাবা। তাহলে ভালো পারফরম্যান্স সম্ভব।’
বিপিএলে ভালো করে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন তরুণ পেসার হাসান মাহমুদ। নাজমুল হোসেন শান্ত টুর্নামেন্টে একমাত্র স্থানীয় ক্রিকেটার হিসেবে করেছে সেঞ্চুরি। আরো পরিণত হওয়ার আভাস মিলেছে লিটন দাসের ব্যাটিংয়ে। আন্দ্রে রাসেলের মুগ্ধতা কুড়িয়েছেন আফিফ হোসেন ধ্রুব। সব মিলিয়ে তরুণরাই এবার অধিনায়কের আশার আলো হয়ে আছে। এখন অপেক্ষা শুধু ফোটার। ‘এই তরুণরা ঘরোয়া ক্রিকেট ও বিপিএলে পারফর্ম করেছে। তাদের সামনে এটি ভালো সুযোগ নিজেদের মেলে ধরার। আমার ধারণা, এরা সুযোগের জন্য মুখিয়ে আছে। আমরা জয়ের ব্যাপারে আশাবাদী। পাকিস্তান দুর্দান্ত দল এটা যেমন ঠিক তেমনি আমাদের উন্নতীর গ্রাফও ঊর্ধ্বমুখী। মোমেন্টাম ধরে রাখতে পারলেই হলো। ওরাও কিন্তু আমাদের নিয়ে ভাবছে।


আরো সংবাদ



premium cement