২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

যুব বিশ্বকাপে রাকিবুলের হ্যাটট্রিক

স্কটল্যান্ডকে উড়িয়ে দিলো যুবারা
-

বল হাতে রাকিবুল হাসানের হ্যাটট্রিক আর ব্যাটসম্যানদের দৃঢ়তায় অনূর্ধ্ব-১৯ বিশ^কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে সহজ জয় পেয়েছে বাংলাদেশের যুবারা। যুব বিশ^কাপের ত্রয়োদশ আসরে প্রথম হ্যাটট্রিকটি লেখা হলো বাংলাদেশের রাকিবুল হাসানের নামের পাশে। এ দিন দুর্দান্ত বোলিংয়ে স্কটিশদের ৮৯ রানে বেঁধে রাখে যুবারা। ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।
গতকাল পোচেফস্ট্রমের উইট্রেন্ড ক্রিকেট ফিল্ডে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন স্কটল্যান্ডের অধিনায়ক আনগুস গাই। শুরু থেকেই স্কটিশদের চাপে রাখে বাংলাদেশ। দলীয় ২১ রানের মধ্যেই তাদের ৪ উইকেট তুলে নেয়। স্কটিশদের ইনিংসের ২৪তম ওভার করতে বল হাতে আসেন রাকিবুল। ওভারের তৃতীয় বলে স্পিন ঘূর্ণিতে কেস সাজ্জাদকে বোল্ড করে সাজঘরে ফেরান তিনি। চতুর্থ বলে রাইলি রবার্টসনকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন এই বামহাতি অফস্পিানার। পঞ্চম বলে চার্লি পিতকে বোল্ড করে হ্যাটট্রিক পূর্ণ করেন রাকিবুল।
দুই অঙ্কের ঘরে যাওয়ার আগেই দলের আট ব্যাটসম্যান ফেরেন সাজঘরে। এর মধ্যে তিন ব্যাটসম্যানে রানের খাতা খোলার আগেই প্যাভিলিয়নের পথ ধরেন। দলের হয়ে সর্বোচ্চ ২৮ রান করেন সায়েদ শাহ। আনগুস গাই করেন ১১ রান। শেষ দিকে জেমি কেইর্নসের ব্যাট থেকে আসে ১৭ রান। ফলে ৩০.৩ ওভারে সব ক’টি উইকেট হারিয়ে স্কটিশদের স্কোর দাঁড়ায় ৮৯ রান। বাংলাদেশের বোলারদের মধ্যে রাকিবুল চারটি, শরিফুল ইসলাম ও তানজিম হাসান ২টি করে উইকেট নেন।
৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি যুবাদের। গোল্ডেন ডাক মেরে ফেরেন ওপেনার তানজিদ হাসান। ১৮ রানের মাথায় পারভেজ হোসেন ও ৩৫ রানে শামিম হোসেন ফিরে গেলে কিছুটা চাপে পড়ে যায় বাংলাদেশ; কিন্তু সেখান থেকে আর কোনো বিপদ ঘটতে দেননি ব্যাটসম্যান তৌহিদ হৃদয় ও মাহমুদুল হাসান জয়। ৭ উইকেট হাতে রেখে মাত্র ১৬.৪ ওভারে দলকে জয় এনে দেন তারা। তৌহিদ ১৭ ও জয় ৩৫ রান করে অপরাজিত থাকেন। এই জয়ে কোয়ার্টার ফাইনালের পথ সহজ করে রাখল আকবর আলীর দল। ২৪ ফেব্রুয়ারি শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

 


আরো সংবাদ



premium cement