২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

টাইগারদের নতুন বোলিং কোচ গিবসন

-

বাংলাদেশের পেস বোলিং কোচ হিসেবে ওটিস গিবসনকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্যারিবিয়ান এই কোচের সাথে দুই বছরের চুক্তি হয়েছে। দক্ষিণ আফ্রিকান কোচ চার্ল ল্যাঙ্গাভেল্ট নিজ দেশে জাতীয় দলের দায়িত্ব পাওয়ার পর তাকে ছেড়ে দেয় বিসিবি। এরপর থেকে গুঞ্জন ছিল ওটিস গিবসন হতে যাচ্ছেন বাংলাদেশের নতুন পেস বোলিং কোচ। অবশেষে হয়েছেও তাই।
বিপিএলে কুমিল্লা ওয়ারিয়র্সের হেড কোচের দায়িত্ব পালন করেছেন উইন্ডিজের সাবেক এই ক্রিকেটার। বিপিএলে কুমিল্লা ওয়ারিয়র্সের দায়িত্ব পালন করতে এসেই বাংলাদেশ দলের বোলিং কোচ হওয়ার প্রস্তাব পান। সূত্র অনুযায়ী গিবসনই জাতীয় দলের পেস বোলিং কোচ হিসেবে একমাত্র প্রার্থী ছিলেন। যে কারণে মনোনয়নের ক্ষেত্রে এগিয়েই ছিলেন তিনি।
সাবেক এই ক্যারিবিয়ান পেসারের কোচিং ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ হিসেবে কাজ করেছেন।
দু’টি টেস্ট ও ১৫টি ওয়ানডে খেলা গিবসন। ওয়েস্ট ইন্ডিজ ২০১২ সালে তার অধীনেই টি-২০ বিশ্বকাপ জেতে। ২০০৭ থেকে ২০১০ সাল পর্যন্ত ইংল্যান্ডের পেস বোলিং কোচ ছিলেন। ২০১৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত দ্বিতীয় দফায় আবারো ইংল্যান্ডের বোলিং কোচের দায়িত্ব পালন করেন। এরপর দক্ষিণ আফ্রিকার প্রধান কোচের দায়িত্ব নেন। ওখানে ২০১৭ থেকে ছিলেন ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত। দুই বছর পর তার চুক্তির মেয়াদ আর বাড়ায়নি প্রোটিয়ারা।

 


আরো সংবাদ



premium cement