১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

অবসরের আগাম ঘোষণা হাফিজের

-

অবসরের আগাম ঘোষণা দিলেন পাকি¯Íানের অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। আগামী টি-২০ বিশ্বকাপ খেলেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেবেন প্রফেসর। ৩৯ বছর বয়সী হাফিজ বাংলাদেশের বিপÿে হোম সিরিজে পাকি¯Íান দলে সুযোগ পেয়েই জানিয়েছেন, এ বছর অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপটা খেলতে চান পাকি¯Íানের জার্সিতে। এর পরই বিদায় নিতে চান।
গত শুক্রবার সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, ‘আমি খুবই ভাগ্যবান জাতীয় দলে খেলতে পেরে। ২০২০ টি-২০ বিশ্বকাপ খেলতে চাই, এর পরই বিদায় জানাবো আন্তর্জাতিক ক্রিকেটকে।’ মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দলে ছিলেন না। তখনই অনেকে তার শেষ দেখে ফেলেছিলেন। যদিও ঘরোয়া ক্রিকেটে ভালো করে আবার দলে ফিরেছেন এই অলরাউন্ডার।
২০১৮ সালের ডিসেম্বরে টেস্ট ক্রিকেটকে বিদায় জানানোর পর খেলছেন টি-২০ ও ওয়ানডে। ৫৫টি টেস্ট খেলেছেন পাকি¯Íানের হয়ে, পেয়েছেন ১০ সেঞ্চুরি। তবে তার সাফল্য সবচেয়ে বেশি এসেছে সীমিত ওভার ক্রিকেট থেকে। ২১৮ ওয়ানডেতে ১০ সেঞ্চুরিতে ৬ হাজার ৬১৪ রানের পাশাপাশি নিয়েছেন ১৩৯ উইকেট। ২০০৩ সালে ইংল্যান্ড সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখা হাফিজ পাকি¯Íান দলকে নেতৃত্বও দিয়েছেন কিছু দিন। ১৭ বছরের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের বিদায়ের ঘোষণার দিনে জানালেন, ‘পাকি¯Íানের হয়ে ১৭ বছর ধরে খেলছি, নিজের সর্বোচ্চটা দেয়ার চেষ্টা করেছি সব সময়। তবে একটা সময় বোলিং খুব মিস করেছি।’ ২০১৫ সালে এক বছরের জন্য বোলার হিসেবে নিষিদ্ধ ছিলেন তিনি।


আরো সংবাদ



premium cement