film izle
esans aroma Umraniye evden eve nakliyat gebze evden eve nakliyat Entrumpelung wien Installateur Notdienst Wien
১৮ ফেব্রুয়ারি ২০২০

ইনজুরি টাইমে ফিলিস্তিনের স্বস্তি ফিলিস্তিন ২:০ শ্রীলঙ্কা

-

ম্যাচ ফিলিস্তিন এবং শ্রীলঙ্কার। তবে এই ম্যাচের দিকে শ্যেন দৃষ্টি ছিল বাংলাদেশ দলের। এই খেলার ফলাফলের ওপর যে লাল-সবুজদের লক্ষ্য স্থির হবে আগামীকাল। সে ম্যাচে তাদের প্রতিপক্ষ দ্বীপরাষ্ট্রটি। গতকাল লাল-সবুজরা চেয়েছিল লঙ্কানদের হার। তাদের সেই প্রত্যাশা পূরণ কর দিয়েছেন বঙ্গবন্ধু গোল্ডকাপের গতবারের চ্যাম্পিয়নরা। নব্বই মিনিট পর্যন্ত অবশ্য কোনো দলই গোল পায়নি। শেষ পর্যন্ত ইনজুরি টাইমে ফিলিস্তিনি ঝড়। এই সময়ে তাদের করা জোড়া গোল এখন আগামীকাল শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের বাধ্যবাধকতা দাঁড় করিয়েছে জেমি জামালদের। অন্য দিকে টানা দুই ম্যাচ জিতে প্রথম দল হিসেবে সেমিফাইনালে চলে গেছে ফিলিস্তিন। এখন শেষ চারে যাওয়ার দৌড়ে বাংলাদেশ ও শ্রীলঙ্কা।
লঙ্কানদের জালে দুইবার বল যাওয়ায় কিছুটা স্বস্তি বাংলাদেশ শিবির। তবে তিন গোল হলে একটু সুবিধা হতো। তাহলে ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে বাংলাদেশের ড্র করলেই চলত। তবে র্যাংকিংয়ে ২০৫ এ থাকা দল শ্রীলঙ্কা অপেক্ষাকৃত ভালো খেলেছে কাল। নিজেদের প্রথম ম্যাচে জয় পেতে চেষ্টা করেছে পাকির আলীর প্রশিক্ষণে গড়া দলটি। ড্র করলে তারা খানিকটা এগিয়ে থাকত বাংলাদেশের চেয়ে। যদিও তা আর হয়নি।
অন্য দিকে ঘরোয়া লিগের খেলোয়াড় নিয়ে আসা ফিলিস্তিনও সুবিধা করতে পারছিল না। তাই তাদের দ্বিতীয় জয় পেয়ে অপেক্ষা করতে হয় ইনজুরি টাইম পর্যন্ত। অবশ্য ৪৪ মিনিটে তাদের একটি প্রচেষ্টা ক্রসবারে প্রতিহত হয়। ৫৬ মিনিটে গোলের খুব কাছে চলে গিয়েছিল শ্রীলঙ্কা। কিন্তু ফানার্ন্ডোর শট গোললাইন থেকে ঠেকান ফিলিস্তিনের ডিফেন্ডার।
ম্যাচ যখন ইনজুরি টাইমে গড়ায় তখন বেশ আশাবাদী ছিলেন সাফ অঞ্চলের খেলোয়াড়ারা। এক পয়েন্ট হয়তো এসে যাবে। ঠিক তখনই সর্বনাশ। ৯৩ মিনিটে ম্যাচের প্রথম গোল। বাম দিক থেকে আসা ক্রসে অধিনায়ক আবু ওয়ারদার হেড চলে যায় জালে। এরপর লঙ্কানরা গোল পরিশোধের চেষ্টা চালায়। ৯৫ মিনিটে কর্নারও পায় তারা। কিন্তু সেই কর্নার ক্লিয়ার করে কাউন্টারে গোল আদায় করে দলের জয় নিশ্চিত করেন স্ট্রাইকার খালেদ সালেম। বাংলাদেশের বিপক্ষেও গোল করেছিলেন তিনি।
‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন ফিলিস্তিন এখন সেমিতে পাবে ‘বি’ গ্রুপ রানার্সআপকে।

 


আরো সংবাদ