২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সেন ও এনগুয়েন চ্যাম্পিয়ন

-

ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ ইন্টারন্যাশনাল চ্যালেঞ্জ ব্যাডমিন্টন টুর্নামেন্টে পুরুষ এককে সাবেক জুনিয়র বিশ^ চ্যাম্পিয়ন ভারতের লক্ষণ সেন এবং মহিলা এককে ভিয়েতনামের থুই লিন্হ এনগুয়েন চ্যাম্পিয়ন হয়েছেন।
এই টুর্নামেন্টে বাংলাদেশের অর্জন কোয়ার্টার ফাইনাল পর্যন্ত। মিক্সড ডাবলসে উঠেছিল শুভ ও বৃষ্টি জুটি, পুরুষ দ্বৈতে সালমান ও সিবগাত জুটি এবং মিনহাজ ও ওহিদুল জুটি। তারা যথাক্রমে হেরেছে থাইল্যান্ড ও মালয়েশিয়ার জুটির কাছে।
গতকাল শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে পুরুষ এককের ফাইনালে সেন ২২-২০ ও ২১-১৮ পয়েন্টে মালেশিয়ার লিওঙ্গ জুন হাওকে এবং মহিলা এককে এনগুয়েন ২১-৮, ২১-১৬ পয়েন্টে আমেরিকার ক্রিস্টাল প্যানকে হারিয়ে শিরোপা জিতেন।
মহিলা দ্বৈতে মালয়েশিয়ার ত্যান পিয়ারলি ও থিনাহ মুরালিধারান জুটি ২২-২০ ও ২১-১৯ পয়েন্টে ভারতের মনিষা ও রুতাপর্ণা পান্ডাকে, পুরুষ দ্বৈতে মালেশিয়ার ইয়া জুন ও কাই ওয়াঙ্গ জুটি ২১-১৯ ও ২১-১৬ পয়েন্টে ভারতের আরজুন ও ধ্রুব কাপালি জুটিকে এবং মিশ্র দ্বৈতে মালেশিয়ার হুপ্যান রুন ও চিহা ইয়া জুটি ২১-৮ ও ২১-১৯ পয়েন্টে স্বদেশী চুঙ্গ হুন ও লিম পেই জুটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।
ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি ও তথ্য সচিব আবদুল মালেকের সভাপতিত্বে প্রিমিয়ার ব্যাংকের চেয়ারম্যান ডা: এইচ বি এম ইকবাল পুরস্কার প্রদান করেন। বিশেষ অতিথি ছিলেন পৃষ্ঠপোষক আকাশ ডিটিএইচের হেড অব প্ল্যানিং জিয়া হাসান খান ও জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিম।
আগামী ১৭ ডিসেম্বর থেকে শুরু হবে ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ জুনিয়র ইন্টারন্যাশনাল ব্যাডমিন্টন টুর্নামেন্ট। এ আসরে স্বাগতিক বাংলাদেশসহ অংশ নেবে ভারত, মালয়েশিয়া, নেপাল ও থাইল্যান্ডের ৫২ জন খেলোয়াড়। এর মধ্যে পুরুষ ৩২ জন এবং মহিলা ২০ জন খেলোয়াড় রয়েছে।


আরো সংবাদ



premium cement