২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

রয়্যালসের টানা দুই দাপুটে জয়

-

আগের দিন শক্তিশালী ঢাকাকে ৯ উইকেটে হারানোর পর গতকাল নিজেদের দ্বিতীয় ম্যাচে সিলেট থান্ডারসকে ৮ উইকেটের ব্যবধানে হারাল রাজশাহী রয়্যালস। এ নিয়ে টানা দ্বিতীয় দাপুটে জয় পেল আন্দ্রে রাসেলের দল। আর টানা দ্বিতীয় পরাজয়ের স্বাদ পেল মোসাদ্দেক হোসেন সৈকতের সিলেট থান্ডারস।
বঙ্গবন্ধু বিপিএলের পঞ্চম ম্যাচে গতকাল মুখোমুখি হয় সিলেট থান্ডারস ও রাজশাহী রয়্যালস। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটিং ব্যর্থতায় মাত্র ৯১ রানেই গুটিয়ে যায় সিলেট। লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১০.৫ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় রাজশাহী।
সিলেটের দেয়া ৯২ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা রাজশাহীকে শুরুতেই বড় ধাক্কা দেন তরুণ পেসার নাঈম হাসান। প্রথম ওভারের তৃতীয় বলে কোনো রান খরচ না করেই সাজঘরে ফেরান রয়্যালসের বিধ্বংসী ওপেনার হযরতউল্লাহ জাজাইকে। তবে সে ধাক্কা সামলে রাজশাহীকে জয়ের পথে ফেরান আরেক ওপেনার লিটন দাস। তার ২৬ বলে অপরাজিত ৪৪ রানের সুবাদে ৮ উইকেট ও ৫৫ বল হাতে রেখেই জয় তুলে নেয় রয়্যালসরা। লিটনের ইনিংসে ছিল ৭টি চারের মার। এ ছাড়া আফিফ হোসেন ২৫ বলে ৩০ ও শোয়েব মালিক ১১ বলে ১৬ রানে অপরাজিত থাকেন। সিলেটের হয়ে ১টি করে উইকেট নেন নাঈম হাসান ও নাভিন-উল-হক।
এর আগে টস জিতে থান্ডারসকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় রয়্যালস কাপ্তান আন্দ্রে রাসেল। প্রথমে ব্যাট করতে নেমে বেশ সতর্কভাবেই শুরু করে সিলেটের দুই ওপেনার। জনসন চার্লস ও রনি তালুকদারের জুটিতে আসে ৩৫ রান। তারপরই রাসেলের এলবিডব্লিউর ফাঁদে পড়ে ১৯ রান করে বিদায় নেন রনি। এরপর স্কোর বোর্ডে ৭ রান যুক্ত করতেই ব্যাটিং ধস নামে সিলেট শিবিরে। ৪১ রানের মাথায় চার্লস (১৯) জীবন মেন্ডিস (০) পর পর দুই বলে বোল্ড করেন অলোক কাপালি। হাল ধরে রাখার প্রত্যয়ে মোহাম্মদ মিঠুন ও অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত কিছুটা প্রতিরোধের চেষ্টা করলেও বেশি দূর যেতে পারেননি। দু’জনই ব্যক্তিগত ২০ রান করে রবি বোপারার শিকার হন। এ ছাড়া ব্যাট হাতে আর কেউই দলের জন্য বড় কোনো স্কোর উপহার দিতে পারেননি। রাজশাহীর পক্ষে কাপালি তিনটি, ফরহাদ রেজা ও বোপারা দু’টি এবং রাসেল একটি উইকেট নেন।

 


আরো সংবাদ



premium cement