২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পার্থে চাপের মুখে নিউজিল্যান্ড

-

পার্থে গোলাপি বলের টেস্ট ম্যাচে চাপে পড়ে গেছে নিউজিল্যান্ড। দ্বিতীয় দিনের শেষ ভাগে এসে অধিনায়ক কেন উইলিয়ামসন আউট হওয়ায় প্রেসার এসে ভর করেছে দলটিতে। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়াকে ৪১৬ রানে অলআউট করেছে সফরকারীরা। নিউজিল্যান্ড ভালো একটা ব্যাটিং না করতে পারলে ম্যাচ নিয়ে ভোগান্তির আর অন্ত থাকবে না। কারণ অজিদের অলআউট করার পর নেমে হারিয়ে ফেলেছে তারা পাঁচ উইকেট। এর মধ্যে কেন উইলিয়ামসনের আউটটা বেশি ভোগাচ্ছে কিউইদের।
এ দিন অবশ্য নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা সুবিধাই করতে পারেনি। অজি ব্যাটসম্যানদের মধ্যে লাবুশেনের দুর্দান্ত ব্যাটিং দলীয় স্কোরটা সমৃদ্ধ করে ফেলেছে। তবু নিউজিল্যান্ডের দুই বোলার টিম সাউদি ও ওয়েগনারের দুর্দান্ত বোলিংয়ে অজিদের অলআউট হতে হয়। দু’জনই লাভ করেন চারটি করে উইকেট। এর আগে লাবুশেন করেছিলেন ১৪৩। আগের দিনই অবশ্য সেঞ্চুরি করে ফেলেছিলেন। গতকাল ওই পর্যন্ত যেয়ে আউট হয়ে যান। এরপর নিউজিল্যান্ড খেলতে নেমে ১০৯ রানে হারিয়ে ফেলে ৫ উইকেট। ব্যাটসম্যানদের মধ্যে কেন উইলিয়ামসন ও রস টেইলরই ডাবল ফিগারে যেতে সক্ষম হন। কেন করেন ৩৪ এবং টেইলর ৬৬। অবশ্য ক্রিজে রয়েছে টেইলর। ম্যাচের দ্বিতীয় দিনেই এমন চিত্র ফুটে ওঠায় অজিরা স্পষ্ট ফ্রন্টফুটে। আজ অজি বোলাদের লক্ষ্য যত দ্রুত সম্ভব অল আউট করার। অস্ট্রেলিয়ার এমন সাফল্যের বড় কারিগর মিচেল স্টার্ক। চার উইকেট নিয়েছেন তিনি। তার বোলিং বিশ্লেষণ ১১-১-৩১-৪। বাকি উইকেটটা নেন হ্যাজেলউড। আজ ম্যাচের তৃতীয় দিন।
সংক্ষিপ্ত স্কোর : (দ্বিতীয় দিন শেষে)
অস্ট্রেলিয়া ১ম ইনিংস : ৪১৬/১০ (১৪৬.২ ওভারে) লাবুশেন ১৪৩, ওয়ার্নার ৪৩, স্মিথ ৪৩, ট্রাভিস হেড ৫৬, পেইন ৩৯, স্টার্ক ৩০, কামিন্স ২০, সাউদি ৪/৯৩, ওয়েগনার ৪/৯২।
নিউজিল্যান্ড ১ম ইনিংস : ১০৯/৫ (৩২ ওভার), টেইলর ৬৬ ব্যাটিং, উইলিয়ামসন ৩৪, স্টার্ক ৪/৩১, হ্যােেজলউড ১/১।


আরো সংবাদ



premium cement