১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

চারটি ম্যাচ খেলতে হবে আবাহনীকে বসুন্ধরার প্রথম প্রতিপক্ষ টিসি স্পোর্টস

-

লিগ চ্যাম্পিয়ন না হওয়ার ফলে ২০২০ সালের এএফসি কাপে ঢাকা আবাহনীর আর সরাসরি গ্রুপ পর্বে খেলা হচ্ছে না। উতরাতে হবে প্রিলিমিনারি রাউন্ড এবং প্লে অফ পর্ব। প্রথমে প্রিলিমিনারি রাউন্ড। পরে প্লে-অফ। দু’টি স্তরে বাংলাদেশের এই ক্লাবের ম্যাচ সংখ্যা চারটি। ১১ মার্চ এশিয়ান ফুটবল কনফেডারেশনের ( এএফসি) এই টুর্নামেন্টের গ্রুপ পর্বে খেলতে আকাশি-নীল শিবিরকে চার ম্যাচের দু’টি খেলতে হবে হোমে। বাকি দু’টি অ্যাওয়েতে। এ দিকে লিগ চ্যাম্পিয়ন হয়ে সরাসরি এই আসরের গ্রুপ পর্বে কোয়ালিফাই করা বসুন্ধরা কিংসের প্রথম ম্যাচ ১১ মার্চ। হোমে তাদের প্রথম আন্তর্জাতিক ম্যাচে অভিষেক হবে মালদ্বীপের টিসি স্পোর্টসের বিপক্ষে।
প্রিলিমিনারি রাউন্ডে আবাহনীর প্রথম ম্যাচ মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশনের বিপক্ষে। ৫ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু স্টেডিয়ামে হবে খেলাটি। দুই দলের ফিরতি ম্যাচ ১২ ফেব্রুয়ারি মালদ্বীপের মালেতে। দুই ম্যাচ শেষে জয়ী দল প্লে-অফ পর্বে খেলবে ভারতের ব্যাঙ্গালুরু অথবা শ্রীলঙ্কার ডিফেন্স এফসি বা ভুটানের পারো ইউনাইটেডের মধ্যকার জয়ী দলের মধ্যে। প্রিলিমিনারি রাউন্ডের প্রথম পর্বে ২২ ও ২৯ জানুয়ারি হোম অ্যান্ড অ্যাওয়েতে খেলবে লঙ্কান ডিফেন্স এফসি ও পারো ইউনাইটেড। দুই দলের জয়ী টিম দ্বিতীয় পর্বে ৫ ও ১২ ফেব্রুয়ারি প্রতিপক্ষ হিসেবে পাবে ভারতের জে ডব্লিউ এস ব্যাঙ্গালুরু এফসিকে। আবাহনী যদি মাজিয়া বাধা টপকাতে পারে তাহলে ১৯ ও ২৬ ফেব্রুয়ারি খেলার সুযোগ পাবে প্লে-অফ পর্বে। এই রাউন্ডে তাদের প্রথম ম্যাচ বঙ্গবন্ধু স্টেডিয়ামে। ভারতীয় ক্লাব ব্যাঙ্গালুরুই হতে পারবে তাদের সম্ভাব্য প্রতিপক্ষ।
আবাহনী যদি গ্রুপ পর্বে কোয়ালিফাই করতে এই চার ম্যাচের ফলাফল নিজেদের অনুকূলে রাখতে পারে তাহলে তাদের এবং বসুন্ধরা কিংসের প্রতি ম্যাচই হবে একই দিন। গ্রুপ পর্বে প্রতিদিনই দু’টি করে ম্যাচ। তাই প্রতি খেলার দিনই ম্যাচ পড়বে বাংলাদেশের এই দুই ক্লাবের। আবাহনী গ্রুপ পর্বে গেলে তাদের প্রথম খেলা পড়বে ১১ মার্চ ভারতের চেন্নাই সিটির সাথে। অ্যাওয়েতে হবে খেলা। এরপর ১৫ এপ্রিল, ২৯ এপ্রিল, ১৩ মে, ২৭ মে ও ১৭ জুন হবে খেলা। বসুন্ধরা কিংস ও আবাহনীর খেলা পড়তে পারে ১৫ এপ্রিল ও ১৭ জুন।


আরো সংবাদ



premium cement
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২

সকল